নতুন রূপে মহাদেব

ধর্মীয় বা পৌরাণিক ধারাবাহিকের জনপ্রিয়তা বে়ড়েই চলেছে। শুরু হতে চলেছে নতুন ধারাবাহিক ‘ওঁ নমো শিবায়’। শিবের চরিত্রে দেখা যাবে গৌরব মণ্ডলকে। সতীর ভূমিকায় নেহা অমনদীপ ও পার্বতীর চরিত্রে শ্রীপর্ণা রায়।

Advertisement
শেষ আপডেট: ০৪ জুন ২০১৮ ০০:৪১
Share:

ধারাবাহিকে গৌরব

ধর্মীয় বা পৌরাণিক ধারাবাহিকের জনপ্রিয়তা বে়ড়েই চলেছে। শুরু হতে চলেছে নতুন ধারাবাহিক ‘ওঁ নমো শিবায়’। শিবের চরিত্রে দেখা যাবে গৌরব মণ্ডলকে। সতীর ভূমিকায় নেহা অমনদীপ ও পার্বতীর চরিত্রে শ্রীপর্ণা রায়। শিবের জীবন, সতীর সঙ্গে তাঁর সম্পর্ক, স্ত্রীর মৃত্যুতে শিবের যন্ত্রণা, পার্বতীর সঙ্গে শিবের চিরন্তন রসায়ন, সর্বোপরি দুষ্টের দমন ও শিষ্টের পালন— এই সমস্ত কিছু নিয়েই তৈরি হচ্ছে ‘ওঁ নমো শিবায়’র গল্প। ধারাবাহিকের টাইটেল ট্র্যাক কম্পোজ় করেছেন জিৎ গঙ্গোপাধ্যায়। গান গেয়েছেন নচিকেতা চক্রবর্তী। ধারাবাহিকের গল্প ও চিত্রনাট্য লিখতে সাহায্য করেছেন নৃসিংহপ্রসাদ ভাদুড়ী। এ ছাড়াও, ক্রিয়েটিভ ভিসুয়ালাইজ়েশনের দায়িত্বে রয়েছেন শিল্পী রূপচাঁদ কুণ্ডু।

Advertisement

ধারাবাহিকের মুখ্য অভিনেতা গৌরবকে আগেও দেখা গিয়েছে আর একটি জনপ্রিয় ধারাবাহিকে শ্রীকৃষ্ণের ভূমিকায়। কৃষ্ণের পরে শিবের চরিত্রে অভিনয় করার কারণ কি শুধুই জনপ্রিয়তা? গৌরব বলছেন, ‘‘চ্যানেলের মনে হয়েছে যে আমার অভিনয়, বাংলা উচ্চারণের প্রতি দক্ষতা, শারীরিক গঠন শিবের চরিত্রে অভিনয় করার জন্য মানানসই। এক জন অভিনেতা হিসেবে আমি সব ধরনের চরিত্র সমান ভাবে ফুটিয়ে তুলতে চাই।’’ তা হলে সবচেয়ে ব়ড় চ্যালেঞ্জ কী? ‘‘কৃষ্ণ ও শিব দুটো আলাদা চরিত্র। আবেগ, অভিনয়ও আলাদা। ফলে সেটা বড় কাজ,’’ বলছেন গৌরব। আর যদি পর্দার শিবকে বিশ্বাস করে মানুষ অফস্ক্রিনও শ্রদ্ধা জানাতে এগিয়ে আসেন? ‘‘এমন অভিজ্ঞতা আগেও হয়েছে। কৃষ্ণ ভেবে অনেকে পায়ের ধুলো নিতেন। এটা মানুষের বিশ্বাস। এখন শিব হিসেবে মানুষ আমাকে কতটা মেনে নিতে পারেন, সেটাই দেখার,’’ জবাব অভিনেতার। জুনের মাঝামাঝি থেকে রোজ দেখানো হবে ধারাবাহিকটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement