Entertainment News

ডিজ়নি-ভায়াকম একত্রীকরণে বন্ধ হয়ে যেতে পারে চ্যানেল? কালার্স বাংলা-কে ঘিরে গুঞ্জন

কালার্স চ্যানেলের পক্ষ থেকে জানানো হয়েছে, জিও-ডিজ়নির একত্রীকরণ হওয়ার খবর প্রকাশ্যে আসার পরেই এই ধরনের ভুয়ো খবর শোনা যাচ্ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪২
Share:

বন্ধ হতে চলেছে কার্লাস বাংলা চ্যানেল? গ্রাফিক: সনৎ সিংহ।

ভায়াকম এবং ডিজ়নি সংস্থা একত্রীকরণ হতে চলেছে। এই খবর অনেক দিন ধরেই প্রকাশ্যে। শুক্রবার সেই বিষয়কে ঘিরে শুরু হল নতুন চর্চা। জানা গিয়েছে, একত্রীকরণের বিষয়টি দ্রুতগতিতে এগোচ্ছে। সব ঠিক থাকলে অক্টোবরের শেষের দিকে দুই সংস্থা একত্রিত হবে। এও গুঞ্জন, এই একত্রীকরণের হাত ধরে ব্যবসায়িক কারণে নাকি কোপ পড়তে পারে কালার্স চ্যানেলের উপরে। বিশেষ করে এই কোপ নাকি আসতে চলেছে কালার্স বাংলার উপরে।

Advertisement

কী কারণে বিশেষ একটি চ্যানেলের উপরে কোপ পড়তে চলেছে? বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমে বক্তব্য রেখেছেন বিজ্ঞাপনী সংস্থার দক্ষিণ এশিয়ার সিইও হর্ষ রাজদান। তাঁর মতে, দু’টি সংস্থার একত্রীকরণের ফলে ব্যবসায়ে প্রভাব পড়তে পারে। সে ক্ষেত্রে লভ্যাংশের উপরে একচেটিয়া দখল থাকবে কার তা নিয়ে সমস্যা তৈরি হতে পারে। ফলে কর্মী ছাঁটাইয়ের সম্ভাবনা একে বারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তিনি আরও জানিয়েছেন, বর্তমানে, ডিজনি-স্টার ইন্ডিয়ার আনুমানিক কর্মী সংখ্যা চার হাজার। ভায়াকম ১৮-এ কাজ করেন আনুমানিক আড়াই হাজার জন। একত্রীকরণ হলে বারশো থেকে চোদ্দোশো কর্মী চাকরি হারাতে পারেন, এমন সম্ভাবনার কথাও উড়িয়ে দেননি তিনি।

এই প্রেক্ষিতেই হালফিল চর্চা, এর বড় প্রভাব নাকি কালার্স চ্যানেলের উপরেই পড়তে চলেছে। বিশেষ করে কালার্স বাংলা চ্যানেলের উপরে। কারণ, বাংলায় স্টার জলসা চ্যানেলটি বাণিজ্যিক দিক থেকে অনেকটাই এগিয়ে। এ রকমই কি কিছু সত্যি ঘটতে চলেছে কালার্স বাংলার সঙ্গে? সবিস্তার জানতে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল চ্যানেল কর্তৃপক্ষের সঙ্গে। চ্যানেলের পক্ষের তরফে নামপ্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তির দাবি, জিও-ডিজ়নির একত্রীকরণ হওয়ার খবর প্রকাশ্যে আসার পর থেকেই এই ধরনের ভুয়ো খবর শোনা যাচ্ছে। কিন্তু, বাস্তবে এ রকম কিছুই ঘটছে না। এমন কোনও বার্তা চ্যানেলের উপরমহল থেকে কর্মীদের উদ্দেশে আনুষ্ঠানিক ভাবে জানানো হয়নি।

Advertisement

এই প্রসঙ্গে অবশ্য অনেকেই বলছেন, গত ১০ সপ্তাহ কালার্স বাংলা সিনেমা চ্যানেলটি জনপ্রিয়তা এবং বাণিজ্যিক দিক থেকে প্রথম স্থানে রয়েছে। একই ভাবে ধারাবাহিকের ভাবনায় বদল আনছে চ্যানেলটি। যে কারণে সৌরভ চক্রবর্তী-সহ একাধিক পরিচালক চ্যানেলের জন্য টেলি সিরিজ় বানাচ্ছেন। প্রশ্ন উঠছে, কালার্স চ্যানেল যদি বন্ধই হয়ে যায় তা হলে কেন এই ধরনের কাজ নতুন করে শুরু করছেন কর্তৃপক্ষ?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement