Ritwik Chakrabarty

‘সনাতন, ও সনাতন একটু জিরো’, ঋত্বিকের পোস্টে নেটাগরিকের আক্রমণ, পাল্টা দিলেন অভিনেতা

রামরাজ্যে বিজেপির হার বেশ অবাক করেছে মানুষকে। এই বিষয়ে এ বার সমাজমাধ্যমে খোঁচা দিয়ে মন্তব্য করলেন অভিনেতা ঋত্বিক চক্রবর্তী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২৪ ২০:১০
Share:

ঋত্বিক চক্রবর্তী। ছবি-সংগৃহীত।

লোকসভা নির্বাচনের ফলপ্রকাশ হয়েছে মঙ্গলবার। এই দিন ফৈজ়াবাদ কেন্দ্রের দিকে বিশেষ নজর ছিল মানুষের। কারণ, এই লোকসভা কেন্দ্রের অন্তর্গত অযোধ্যাতেই গত ২২ জানুয়ারি প্রতিষ্ঠা হয়েছে রামমন্দিরের। তাই অনেকে ধরেই নিয়েছিলেন, এই কেন্দ্রে জয়ী হবে বিজেপি। তাই রামরাজ্যে বিজেপির হার বেশ অবাক করেছে মানুষকে। এই বিষয়ে এ বার সমাজমাধ্যমে খোঁচা দিয়ে মন্তব্য করলেন অভিনেতা ঋত্বিক চক্রবর্তী।

Advertisement

ঋত্বিকের এই পোস্টের মন্তব্যে এসে ট্রোল করেছেন কয়েক জন নেটাগরিক। সেই ট্রোলের জবাবও দিয়েছেন অভিনেতা। ঋত্বিক পোস্ট করেন, ‘‘এখানে ওখানে সেখানে যেখানেই মন্দির হোক, যার মন্দির সে তোমার হয়ে ভোট লড়বে না।’’ অভিনেতা শ্লেষের সঙ্গে আরও যোগ করেন, ‘‘থিমের প্যান্ডাল হতে পারে, কিন্তু থিমের পুরুত হলে কী হয়, বুঝেছিস?’’ নেটাগরিকদের আন্দাজ, বিজেপির ফলাফল নিয়েই খোঁচা দিয়েছেন ঋত্বিক।

আরও একটি মজার পোস্ট করেছেন ঋত্বিক। কোথাও সত্যজিৎ রায়ের ফেলুদা কাহিনির হেঁয়ালির পঙ্‌ক্তি উদ্ধার করে লিখেছেন, ‘সনাতন ও সনাতন, একটু জিরো’। বিজেপিকে খোঁচা দিয়ে কোথাও লিখেছেন, ‘সনাতন ভৃত্য’। এই পোস্ট ‘লাইক’ করে সমর্থন জানিয়েছেন অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়, দামিনী বেণী বসু, ঋদ্ধি সেন, স্বস্তিকা মুখোপাধ্যায়-সহ আরও অনেকে।

Advertisement

এই পোস্টেই কয়েক জনের মন্তব্যে জবাব দিয়েছেন ঋত্বিক। অভিনেতা এক জনকে উত্তর দিয়েছেন, ‘‘ভাই, আপনি করে খান নাকি খেতে ইনস্টাগ্রাম করতে হয়?’’ আর এক নেটাগরিক লেখেন, ‘‘সনাতন ধর্ম নিয়ে বললে বেঁচে যাবেন, তাই বলছেন। অন্য ধর্ম নিয়ে বলার সাহস আছে কি?’’ উত্তরে ঋত্বিক লেখেন, ‘‘ধর্ম কোথায় পেলেন? আতঙ্ক? না নির্বোধ?’’

উল্লেখ্য, ফৈজ়াবাদ থেকে বিজেপির হয়ে দাঁড়িয়েছিলেন লালু সিংহ। ৫৪,৫০০ ভোটে জয়ী হয়েছেন সমাজবাদী পার্টির অবধেশ কুমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement