Rhea Chakraborty

সুশান্তের মৃত্যুর পরে ভয়, অবসাদ আঁকড়ে ধরে! রিয়ার কোন কথায় কুর্নিশ জানালেন আমির?

“যন্ত্রণা, ভয়, অবসাদ ঘিরে ধরে আমাকে। তবে এই সব কিছু ছাপিয়ে রয়েছে শোক। হয়তো তুমি কারও সঙ্গে কথা বলছ, হঠাৎ শোক এসে জাঁকিয়ে বসল”, বললেন অভিনেত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ২০:৩৭
Share:

(বাঁ দিকে) সুশান্ত সিংহ রাজপুত ও রিয়া চক্রবর্তী, আমির খান (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর পরে রোষের মুখে পড়েছিলেন রিয়া চক্রবর্তী। তাঁকে কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন নেটাগরিকেরা। সেই সময় মানসিক অবস্থা কেমন ছিল, তা নিয়ে নিজের পডকাস্ট ‘চ্যাপ্টার ২’-তে মুখ খুললেন রিয়া। আমির খানের সঙ্গে ছিল এই পর্ব। সেখানেই সুশান্তের মৃত্যু পরবর্তী অবস্থা নিয়ে কথা বললেন অভিনেত্রী।

Advertisement

সুশান্তের মৃত্যুর পরে সেই পরিস্থিতি যে ভাবে রিয়া সামলেছেন তার জন্য রিয়াকে কুর্নিশ জানান আমির। অভিনেতা বলেন, “তোমার সঙ্গে যা ঘটেছে, তা সত্যিই দুঃখজনক। ওই ঘটনার পরে তোমার জীবনে যে ভাবে বদল এসেছে, সেই সময়টা যে ভাবে তুমি ধৈর্য ধরেছ, তা সত্যিই শিক্ষণীয়। তুমি নিজের উপর থেকে বিশ্বাস হারাওনি। একজন মানুষের মূল্যবোধ এবং নিজের উপর বিশ্বাস ভেঙে যায় এমন মুহূর্তে। তুমি তা সামলে উঠে জীবনের দ্বিতীয় অধ্যায় শুরু করেছ।”

সুশান্তের মৃত্যুর পরে ভেঙে পড়েছিলেন বলে জানান রিয়া। কিন্তু তাঁর বাবা যে হেতু পেশায় সেনা আধিকারিক ছিলেন, সেই শিক্ষা এই সময় তাঁর কাজে লেগেছে। অভিনেত্রী বলেন, “সেনার পরিবার থেকে এসেছি বলেই শিক্ষায় কিছু পার্থক্য রয়েছে। জীবন কঠিন। ছোটবেলা থেকে দেখেছি, বাবা কাজে যাচ্ছেন এবং তিনি না-ও ফিরতে পারেন। হার না মেনে লড়তে শেখানো হয়। আমার রন্ধ্রেই রয়েছে, কী ভাবে জীবনে আশাবাদী থাকতে হয়। কেউ আমাকে দমিয়ে রাখতে পারবে না।”

Advertisement

এই কথা শুনে আমির বলেন, “সত্যিই তুমি সাহস দেখিয়েছ। তোমার গর্বিত হওয়া উচিত।”রিয়া ফের মন্তব্য করেন, “জীবনের দ্বিতীয় অধ্যায় শুরু করতে আমার অনেকটা সময় লেগেছে। আমি এত দিন ধরে নিজেকে সারিয়ে তুলছিলাম। যন্ত্রণা, ভয়, অবসাদ ঘিরে ধরে আমাকে। তবে এই সব কিছু ছাপিয়ে রয়েছে শোক। হয়তো তুমি কারও সঙ্গে কথা বলছ, হঠাৎ শোক এসে জাঁকিয়ে বসল। কিন্তু আজ মনে হয়, আমি ফের শক্তি অর্জন করতে পেরেছি। আবার মানুষের সঙ্গে দেখা করতে ভাল লাগে।”

রিয়া জানান, সেই সময় তাঁর কোনও কিছু নিয়েই আগ্রহ ছিল না। তাঁর কথায়, “কিছুই ভাল লাগত না। অবসাদ আঁকড়ে ধরেছিল। এই সব পেরিয়ে এসে এখন মনে হয়, আবার সূর্যোদয়ের পালা এসেছে। আবার নতুন ভাবে বাঁচতে ইচ্ছে করছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement