Jisshu-Nilanjana

যিশুর সঙ্গে ছাদ আলাদা হয়েছে, দুই মেয়ে সারা ও জ়ারাকে কোন উপদেশ দিলেন নীলাঞ্জনা?

যিশুকে বিয়ে করে প্রচারের আলো থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন। এ বার দুই মেয়েকে ভবিষ্যৎ জীবনের কোন উপদেশ দিলেন প্রযোজক নীলাঞ্জনা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৪ ১৭:১১
Share:

(বাঁ দিক থেকে) জ়ারা সেনগুপ্ত, সারা সেনগুপ্ত, নীলাঞ্জনা সেনগুপ্ত। ছবি: সংগৃহীত।

বিবাহবিচ্ছেদের পথে টলিপাড়ার চর্চিত দম্পতি যিশু সেনগুপ্ত ও নীলাঞ্জনা সেনগুপ্ত। যদিও আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করেননি তাঁরা। জানা গিয়েছে, যিশু-নীলাঞ্জনার সম্পর্কে তৃতীয় ব্যক্তির উপস্থিতি রয়েছে। মুম্বই গিয়েই নাকি শিনাল সুর্তির সঙ্গে যিশুর সম্পর্ক তৈরি হয়েছে। তিনি অভিনেতার আপ্তসহায়ক। যার ফলেই নাকি ছাদ আলাদা হয়েছে যিশু-নীলাঞ্জনার। যদিও দুই মেয়ে রয়েছেন মায়ের সঙ্গে। সম্প্রতি দুই মেয়ের নামে প্রযোজনা সংস্থা খুলেছেন তিনি। পুজোর সময়েও দুই মেয়ে, সারা ও জ়ারাকে নিয়ে কলকাতা ছেড়ে মুম্বইয়ে ছিলেন। যিশু যদিও কলকাতায় ছিলেন বলে শোনা যায়। এ সবের মাঝে মা হয়ে দুই মেয়েকে ভবিষ্যৎ জীবনের কোন উপদেশটি দিলেন প্রযোজক নীলাঞ্জনা?

Advertisement

এক সময় নিজে অভিনেত্রী হিসেবে আত্মপ্রকাশ করে ভালই নামডাক হয়েছিল নীলাঞ্জনার। আচমকা যিশুকে বিয়ে করে সব কিছু থেকে নিজেকে সরিয়ে নেন। সংসার ও দুই মেয়েকে নিয়ে কাটে একটা সময় পর্যন্ত। তার পর নিজের প্রযোজনা সংস্থার কাজ শুরু করেন। শোনা যায়, অভিনেতাকে নেপথ্যে থেকে সর্বদা শক্তি জুগিয়ে গিয়েছেন নীলাঞ্জনাই। তবে সেই সম্পর্কই নাকি এখন টালমাটাল! সদ্য এক সাক্ষাৎকারে নীলাঞ্জনা বলেন, ‘‘আমি এটা সব মহিলাকেই বলি, আমার মেয়েদেরও বলি। তুমি স্বেচ্ছায় কাজ করা বন্ধ করতেই পারো, কিন্তু সব সময় এমন কিছু করবে, যা শুধু তোমার জন্য হবে।’’ এমনিতেই দুই মেয়ের ভবিষ্যৎ নিয়ে খুবই সচেতন নীলাঞ্জনা। বড় মেয়ে সারা মডেলিং করছেন। আন্তর্জাতিক বিপণন সংস্থার হয়ে ইতিমধ্যেই মার্জার সরণিতে হেঁটেছেন। ছোট মেয়ে স্কুলে পড়ছে, পাশপাশি বাড়িতে ছোটখাটো ব্যবসাও শুরু করেছে সে।

টলিউডে ‘পাওয়ার কাপল’হিসাবে পরিচিত সেনগুপ্ত দম্পতিও যে বিচ্ছেদের পথে হাঁটবেন, ভাবতে পারেননি তাঁদের অনুরাগীরা, ভাবেননি সহকর্মীরাও। তাই খবর প্রকাশ্যে আসতেই বিস্মিত সকলে। তার পর থেকেই যিশু-নীলাঞ্জনার শুভাকাঙ্ক্ষীরা তাঁদের বিচ্ছেদ আটকানোর নানা চেষ্টা করেছেন। কিন্তু এই মুহূর্তে সেনগুপ্ত পরিবারের অন্দরের সমীকরণ নিয়ে কুলুপ এঁটেছেন দু’পক্ষই। যদিও এই খবর প্রকাশ্যে আসার পর থেকে নীলাঞ্জনা একাই যে সব দিক সামলাচ্ছেন, তা আকারে-ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছেন। অন্য দিকে, প্রচারের আলো থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন যিশু।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement