RG Kar Hospital

আরজি কর আন্দোলন সমর্থন করে কী ঘোষণা তৃণমূল সাংসদ-অভিনেতা দেবের?

বিদেশ থেকে বড় পদক্ষেপ দেব অধিকারীর। সংঘবদ্ধ ভাবে আরজি কর-কাণ্ডের প্রতিবাদ জানানোর আর্জি তাঁর। একই সঙ্গে নিলেন বড় পদক্ষেপ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ২১:০৬
Share:

আরজি কর আন্দোলনে সমর্থন জানালেন দেব অধিকারী। গ্রাফিক্স: সনৎ সিংহ।

আরজি কর-কাণ্ডে রাজ্য তোলপাড়। দেব অধিকারী, রুক্মিণী মৈত্র বিদেশে। মঙ্গলবার বিকেল পর্যন্ত এই বিষয়ে কোনও কথা বলেননি দেব। সমাজমাধ্যমেও কোন বক্তব্য মেলেনি তাঁর। বিষয়টি কি তৃণমূল সাংসদ-অভিনেতা এড়িয়ে গেলেন? নাকি নীরব থাকাটাই শ্রেয় মনে করছেন? এমন প্রশ্ন যখন বিনোদন দুনিয়া এবং রাজনৈতিক মহলে ঘুরছে তখনই সমাজমাধ্যমে বার্তা দিলেন দেব। সংঘবদ্ধ ভাবে আরজি কর-কাণ্ডের প্রতিবাদ জানানোর আর্জি জানালেন তিনি। একই সঙ্গে পিছিয়ে দিলেন তাঁর পুজোর ছবি ‘খাদান’-এর ঝলক মুক্তির সম্ভাব্য তারিখও।

Advertisement

বিদেশ থেকেই সোমবার দেব সমাজমাধ্যমে জানান, ১৪ অগস্ট তাঁর আগামী ছবির ঝলক মুক্তি পাবে। বালির দেশে বেড়াতে গিয়েছেন সবান্ধবী। সেখানে বালির উপরেই তিনি লিখে জানিয়েছিলেন বিশেষ বার্তা। কিন্তু ১৪ অগস্ট, স্বাধীনতা দিবসের ঠিক আগের দিন আরজি কর-কাণ্ডের প্রতিবাদ জানিয়ে রাত দখল করবেন মেয়েরা। রাজ্য রাজনীতি উত্তাল তরুণী চিকিৎসকের ধর্ষণ ও মৃত্যুকে কেন্দ্র করে। সব মিলিয়ে দেব সম্ভবত তাই তাঁর ঝলক মুক্তির দিনক্ষণও বদলে ফেললেন।

তিনি লিখেছেন, “বর্তমান পরিস্থিতি বিবেচনা করে টিম ‘খাদান’ ঝলক মুক্তি স্থগিত রেখেছে। আরজি কর-কাণ্ডে মৃত তরুণী চিকিৎসকের প্রতি দলের প্রত্যেকের গভীর সমবেদনা রয়েছে। এই ধরনের ন্যক্কারজনক ঘটনার প্রতিবাদও জানাচ্ছি আমরা।” তাঁর আরও বক্তব্য, এই মুহূর্তে বাকিদের মতো তাঁর এবং তাঁর দলেরও একমাত্র লক্ষ্য, মৃতা এবং তাঁর পরিবার যেন ন্যায্য বিচার পান। অভিযুক্ত যেন কড়া শাস্তি পায়। তিনি এবং টিম ‘খাদান’ মৃতার পরিবারের পাশে রয়েছেন, এ কথাও জানাতে ভোলেননি দেব। সমাজমাধ্যমে বার্তা ভাগ করে নেওয়ার পরেই সাংসদ-অভিনেতাকে অভিনন্দন জানিয়েছেন অনুরাগীরা। মন্তব্য বাক্সে তাঁদের মত, এই জন্যই তাঁরা তাঁদের প্রিয় নায়ককে এত ভালবাসেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement