Kartik Aaryan

প্রথম কাজের জন্য মাত্র দেড় হাজার টাকা; কী ভাবে নিজের আর্থিক অবস্থা স্থিতিশীল করলেন কার্তিক?

২০১১ সাল থেকে ছবিতে অভিনয় করছেন কার্তিক। কিন্তু তার বেশ কয়েক বছর পরে আর্থিক স্থিতিশীলতা আসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ১৩:০২
Share:

কার্তিক আরিয়ান। ছবি: সংগৃহীত।

বুর্জ খলিফায় অগ্রিম বুকিং চলছে তাঁর ছবির। এ জন্য বলিউডের নায়ক হিসেবে ইতিহাস তৈরি করে ফেলেছেন, কিন্তু তাঁর আয় নাকি মাত্র দেড় হাজার টাকা!

Advertisement

এমনই কথা জানালেন এই মুহূর্তে বলিউডে অতি পরিচিত মুখ কার্তিক আরিয়ান। আসছে তাঁর নতুন ছবি ‘চান্দু চ্যাম্পিয়ন’। আগামী ১৪ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে চান্দু চ্যাম্পিয়ন। এর আগেও বেশ কয়েকটি হিট ছবি দিয়েছেন কার্তিক। তবু একটা সময়ে আর্থিক দিক থেকে বেশ কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছেন তিনি। সম্প্রতি সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে এই বিষয়ে কথা বললেন অভিনেতা।

২০১১ সাল থেকে ছবিতে অভিনয় করছেন কার্তিক। কিন্তু তার বেশ কয়েক বছর পরে আর্থিক স্থিতিশীলতা আসে। কেরিয়ারের প্রথম দিকে পরিস্থিতি বেশ কঠিন ছিল বলে জানান তিনি। কার্তিকের প্রথম ছবি ‘পেয়ার কা পঞ্চনামা’। সেই ছবির জন্য মাত্র ৭০ হাজার টাকা পারিশ্রমিক পেয়েছিলেন তিনি।

Advertisement

কার্তিকের প্রথম ছবি বক্স অফিসে ভাল ব্যবসা করেছিল। সেই প্রসঙ্গে তিনি বলেছেন, ‘‘আমি ‘পেয়ার কা পঞ্চনামা’র জন্য এক কোটি টাকা পাইনি। মাত্র ৭০ হাজার টাকা পেয়েছিলাম। ‘সোনু কি টিটু কি সুইটি’ ছবির জন্যও আমি এত টাকা পাইনি। তার পর থেকে ধীরে ধীরে আমার আর্থিক পরিস্থিতি স্থিতিশীল হতে শুরু করে।’’

কেরিয়ারের শুরুর দিকে আয়কর নিয়েও চিন্তিত থাকতেন বলে জানিয়েছেন কার্তিক। তাঁর কথায়, ‘‘আমার টিডিএস দেওয়া নিয়ে খুব চিন্তা হত। পারিশ্রমিক থেকে সেই টাকাও কেটে নেওয়া হত। ফলে সে বার ‘পেয়ার কা পঞ্চনামা’র জন্য হাতে পেয়েছিলাম মাত্র ৬৩ হাজার টাকা।’’

বড় পর্দায় অভিনয় করার আগে আগে কিছু বিজ্ঞাপনী ছবিতে অভিনয় করেছিলেন কার্তিক। সেটাই তাঁর প্রথম কাজ। পারিশ্রমিক পেয়েছিলেন মাত্র দেড় হাজার টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement