Kangana Ranaut

কোঁকড়ানো চুল, প্রীতি জ়িন্টার মতো গালে টোল পড়ে না! কটাক্ষ শুনে কী করেছিলেন কঙ্গনা?

রানি মুখোপাধ্যায়ের মতো চুল সোজা নয় কেন? চুল সোজা করে যখন পরের অডিশনে গেলেন, তখন শুনতে হয়েছিল, প্রীতি জ়িন্টার মতো গালে টোল পড়ে না কেন? তার পর?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ১৭:৫৯
Share:

(বাঁ দিকে) প্রীতি জ়িন্টা। কঙ্গনা রানাউত (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

বলি দুনিয়ায় প্রাথমিক দিনগুলি মোটেই সুখকর ছিল না। কোঁকড়ানো চুলের জন্য কটাক্ষ শুনতে হয়েছিল কঙ্গনা রানাউতকে। তুলনা টানা হয়েছিল অন্য অভিনেত্রীদের সঙ্গে। রানি মুখোপাধ্যায়ের মতো চুল সোজা নয় কেন? প্রশ্নের মুখে পড়েছিলেন অভিনেত্রী। চুল সোজা করে যখন পরের অডিশনে গেলেন, তখন শুনতে হয়েছিল, প্রীতি জ়িন্টার মতো গালে টোল পড়ে না কেন? ধারাবাহিক ভাবে বাধার সম্মুখীন হতে হতে তাঁর উপলব্ধি হয়েছিল, অন্য অভিনেত্রী ও তাঁদের সাজ নকল করার চেষ্টা তাঁকে বাড়তি কোনও সুবিধা এনে দেবে না।

Advertisement

পরিচালক ও নৃত্য প্রশিক্ষক ফারহা খানের সঙ্গে একটি কথোপকথনে এমনই কথা জানিয়েছিলেন কঙ্গনা। সেই সময় অভিনেত্রীর পাশে ছিলেন হৃতিক রোশন। ২০০৯ সালের সেই সাক্ষাৎকারের অংশটুকু ফের ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। বলিউডে নিজের অভিজ্ঞতা প্রসঙ্গে এই কথা বলেছিলেন অভিনেত্রী। একটা সময় নিয়মিত প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হয়েছে। ক্রমাগত প্রত্যাখ্যান, ইন্ডাস্ট্রি থেকে বিচ্ছিন্ন হওয়া, কোনও কিছুই জনসমক্ষে জানাতে পিছপা হননি অভিনেত্রী।

সম্প্রতি ‘ইমার্জেন্সি’ ছবি ঘিরে শিরোনামে অভিনেত্রী। ইতিমধ্যে বিভিন্ন জায়গায় ছবির প্রচার সেরে ফেলেছেন সাংসদ-প্রযোজক-অভিনেত্রী। অভিযোগ, ছবি বাতিলের হুমকি পাচ্ছেন তিনি। একই সঙ্গে খুনের হুমকিও পাচ্ছেন। এই মর্মে ইতিমধ্যেই কঙ্গনা মহারাষ্ট্র, পঞ্জাব এবং হিমাচল প্রদেশের প্রশাসনের কাছে তাঁর বাড়তি নিরাপত্তার আর্জি জানিয়েছেন। তাঁর মতে, প্রচারে বেরিয়ে যে কোনও সময় তিনি হামলার মুখোমুখি হতে পারেন, এমনই হুমকি দেওয়া হয়েছে তাঁকে। তাই বাড়তি নিরাপত্তা চাইছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement