Kangana Ranaut on Shah Rukh Khan

‘শাহরুখের চেয়েও আমার লড়াই কঠিন’, বাদশাহর সঙ্গে কোন প্রসঙ্গে তুলনা টানলেন কঙ্গনা?

কয়েক মাস আগের এক সাক্ষাৎকারে কঙ্গনা জানিয়েছিলেন, শাহরুখ খানই হলেন বলিউডের শেষ তারকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ১৫:১৭
Share:

শাহরুখ খান ও কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

বলিউড নিয়ে মন্তব্য করে বার বার খবরের শিরোনামে উঠে আসেন তিনি। এ বার শাহরুখ খানের সঙ্গে নিজের তুলনা করলেন কঙ্গনা রানাউত। দাবি করলেন, বলিউডে জায়গা তৈরি করতে শাহরুখের চেয়েও কঠিন লড়াই তিনি লড়েছেন।

Advertisement

কয়েক মাস আগের এক সাক্ষাৎকারে কঙ্গনা জানিয়েছিলেন, শাহরুখ খানই হলেন বলিউডের শেষ তারকা। সেই মন্তব্য নিয়ে সম্প্রতি এক সাক্ষাৎকারে কথা বলেন অভিনেত্রী। জানান, শাহরুখের সঙ্গে তাঁর সফরের মিল রয়েছে। দু’জনই বলিউডে বহিরাগত। পরিবারে চলচ্চিত্র জগতের কেউ ছিলেন না। কিন্তু শাহরুখ দিল্লি শহর থেকে মুম্বইতে এসেছিলেন। তিনি কিন্তু একটি গ্রাম থেকে এসে বলিউডে জায়গা করে নিয়েছেন। তাই তাঁর লড়াই নাকি শাহরুখের চেয়েও কঠিন।

কঙ্গনা রানাউত বলেছিলেন, “আমি এবং শাহরুখ খান দু’জনই বহিরাগত। শাহরুখ দিল্লি থেকে এসেছিলেন। তাঁর পরিবারে এই ইন্ডাস্ট্রির কেউ ছিলেন না। সেখান থেকেই তিনি সবচেয়ে বড় তারকা হয়ে উঠলেন। আমি এসেছি পাহাড়ি এলাকা থেকে। শাহরুখের মা ছিলেন প্রশাসক। তিনি এমন পরিবার থেকে এসেছেন যেখানে সকলে ভাল ইংরেজিতে কথা বলতে পারেন। তিনি নিজেও কনভেন্ট স্কুলে পড়েছেন।”

Advertisement

শাহরুখ সম্পর্কে কঙ্গনা আরও বলেন,“দিল্লি থেকে মুম্বই আসার মধ্যে তেমন কোনও পরিবর্তন নেই। কিন্তু আমি এসেছিলাম একটা গ্রাম থেকে। আমি একটা মেয়ে। তার উপর তখন আমি কিশোরী। আমার সফর আরও কঠিন ছিল। কিন্তু শাহরুখের আবার বাবা ছিলেন না। তাই দেখতে গেলে আমাদের লড়াই সমান্তরালে রাখা যায়।”

কঙ্গনা এই দাবিও করেন, নতুন প্রজন্ম থেকে কেউ তারকা হয়ে উঠতে পারেননি। তাঁর কথায়, “আমাদের প্রজন্ম থেকে তারকা তৈরি হয়েছে। নতুন কেউই তারকা হতে পারেননি। যদিও তাঁরা চেষ্টা করে চলেছেন। আমাদের সময়েও খুব বেশি তারকা তৈরি হয়নি। আমরা শ্রীদেবী বা মাধুরী দীক্ষিতের মতো তারকা হয়ে উঠতে পারিনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement