Kangana Ranaut

‘মাদক নিয়ে দিব্যি আছে’, বিস্ফোরক কঙ্গনার নিশানায় ফের রণবীর কপূর

বলিউড নিয়ে মন্তব্য করে আলোচনায় উঠে আসেন কঙ্গনা। এ বার তাঁর নিশানায় রণবীর কপূরের ‘অ্যানিম্যাল’।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ১৫:৩৩
Share:

কঙ্গনা রানাউত ও রণবীর কপূর। ছবি: সংগৃহীত।

বক্স অফিসে সফল। কিন্তু নারীবিদ্বেষী তকমা পেয়েছে রণবীর কপূর অভিনীত ‘অ্যানিম্যাল’। ছবি নিয়ে বিস্তর আলোচনা হয়েছে। এ বার কঙ্গনা রানাউতের নিশানায় সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত এই ছবি। সম্প্রতি এক সাক্ষাৎকারে ‘অ্যানিম্যাল’-এর তীব্র সমালোচনা করলেন কঙ্গনা। প্রশ্ন তুললেন, যে ছবিতে এত হিংসা প্রদর্শন করা হয়, সেই ছবি দেখতে মানুষ কী ভাবে ভিড় জমায়!

Advertisement

রণবীরের ছবিকে কটাক্ষ করে কঙ্গনা বলেন, “এই ধরনের পুরুষতান্ত্রিক ছবি বক্স অফিসে ঝড় তোলে। পুরুষেরা অস্ত্র নিয়ে বেরোচ্ছে এবং রক্তগঙ্গা বইয়ে দিচ্ছে, এই দেখে মানুষ হাততালি দিচ্ছে। কোনও আইনের বালাই নেই। প্রশাসনকে জবাবদিহি করার বিষয়ও নেই।”

‘অ্যানিম্যাল’-এ একটি দৃশ্যে দেখা যাচ্ছে, মুখ্য চরিত্র বন্দুক নিয়ে তার বোনের স্কুলে যাচ্ছে এবং গুলিবর্ষণ করছে। এই ঘটনার কোনও শাস্তি বা ফলাফলও নেই। শুধুই রক্তস্রোত, হিংসা ও মৃতদেহের পাহাড়। কেন? শুধু মজা করার জন্য। সমাজের উন্নয়নে বা দেশের সুরক্ষার কারণে নয়। শুধুই মজা করে এই সব কাণ্ড দেখানো হয়েছে। মাদক নিয়ে খুন করে দিব্যি আছে সবাই।”

Advertisement

‘অ্যানিম্যাল’-এর নিন্দায় কঙ্গনা আরও বলেন, “মানুষ ভিড় করে এই ধরনের ছবি দেখেন। এই ধরনের সমাজ নিয়ে আমরা কী-ই বা বলতে পারি! এটা সত্যিই আতঙ্কের। এই ধরনের ছবিকে মোটেই প্রশ্রয় দেওয়া উচিত নয়। তীব্র সমালোচনা প্রয়োজন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement