Hina Khan

‘প্রতিটা মুহূর্তে যন্ত্রণা’, স্তন ক্যানসারে আক্রান্ত হিনা কী লিখলেন হাসপাতাল থেকে?

মঙ্গলবার ফের হাসপাতালে ভর্তি করাতে হয় হিনাকে। সেখান থেকে কোন যন্ত্রণার কথা জানালেন অভিনেত্রী?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ১৬:৫০
Share:

হিনা খান। ছবি: সংগৃহীত।

স্তন ক্যানসারের তৃতীয় পর্যায়ে আক্রান্ত হিনা খান। মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে চিকিৎসা চলছে। ইতিমধ্যেই প্রথম কেমো নেওয়া হয়ে গিয়েছে। কেমো থেরাপির ক্ষতের ছবি সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছেন তিনি। তবে প্রথম কেমো নেওয়ার পরেও কিন্তু কাজে ফিরেছেন অভিনেত্রী। সেই ছবিও ভাগ করে নিয়েছিলেন দিন কয়েক আগে। কিন্তু মঙ্গলবার ফের হাসপাতালে ভর্তি করাতে হয় হিনাকে। সেখান থেকেই যন্ত্রণার কথা জানালেন অভিনেত্রী।

Advertisement

মারণ রোগের সঙ্গে লড়াইয়ের প্রায় প্রতিটি মুহূর্ত সমাজমাধ্যমে ভাগ করে নিচ্ছেন তিনি। অভিনেত্রীর লড়াইকে কুর্ণিশ জানাচ্ছেন অনুরাগীরা। কেমো থেরাপি নেওয়ার পরে সাধের লম্বা চুলও নিজের হাতে কেটে ফেলেছেন হিনা। কেমো থেরাপির পরে শরীরে তৈরি হওয়া ক্ষতের ছবি ভাগ করে হিনা তাঁর পোস্টে লিখেছিলেন, “আমার ছবিতে কী দেখতে পাচ্ছেন? শরীরের ক্ষত, নাকি আমার দু’চোখ ভরে থাকা আশা? এই ক্ষত আমার। আমি যে সুস্থতার দিকে এগিয়ে যাচ্ছি, এই ক্ষতই তা বলে দিচ্ছে। তাই এই ক্ষতচিহ্নকে নিজের শরীরে ধারণ করছি সাদরে।”

কিন্তু এ বার হাসপাতাল থেকে হিনা জানান, প্রতিটা মুহূর্তে যন্ত্রণা সহ্য করতে হচ্ছে তাঁকে। হিনার কথায়, ‘‘খুব কষ্ট সহ্য করতে হচ্ছে। প্রতিটা সেকেন্ড যন্ত্রণার মধ্যে দিয়ে যাচ্ছি। তবু আমি বলছি, ভাল আছি।’’ তবে এটাই প্রথম নয়। শুরু থেকেই হিনা জানিয়েছেন এই লড়াইয়ের জন্য তিনি প্রস্তুত। যতই কষ্ট হোক, হাসি মুখে লড়ে যাবেন। গত ২৮ জুন, ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর নিজেই প্রকাশ্যে আনেন হিনা। এই লড়াইয়ে হিনা যে ভাবে মনের জোর বজায় রেখেছেন, তা অনুপ্রেরণা জোগাচ্ছে তাঁর বহু অনুরাগীদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement