Arkaja Acharya

Arkaja: চরিত্র গুরুত্ব হারিয়েছে, তাই ‘মিঠাই’ থেকে সরে গেলেন ‘বসুন্ধরা’ অর্কজা?

‘বসুন্ধরা’ অতীত। নতুন ধারাবাহিকে ফের মুখ্য ভূমিকায় অর্কজা আচার্য। এ বার আকাশ আট চ্যানেলে দেখতে পাওয়া যাবে তাঁকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ১৬:৪৭
Share:

অর্কজা আচার্য।

দিন দুই ধরে টলিপাড়ায় জোর গুঞ্জন। জি বাংলার ‘মিঠাই’ ধারাবাহিকে আর দেখা যাবে না ‘বসুন্ধরা’ অর্কজা আচার্যকে। খবর, ধারাবাহিকে নাকি গুরুত্ব হারিয়েছে তাঁর চরিত্র। তাই তিনি অভিমানে সরে গিয়েছেন! রটনা সত্যি? জানতে ছোট পর্দার ‘নিরুপমা’র সঙ্গে সরাসরি যোগাযোগ করেছিল আনন্দবাজার অনলাইন। শুনে হেসে ফেলেছেন তিনি। জানিয়েছেন, এ রকম চর্চা তাঁর কানেও এসেছে। পুরোটাই ভুয়ো। কিছু দিনের মধ্যেই তিনি নতুন ধারাবাহিকের মুখ্য চরিত্র হিসেবে ফিরতে চলেছেন। তাই আর ‘মিঠাই’তে নেই।

Advertisement

অর্কজার আরও দাবি, ‘‘আমায় বলেই নেওয়া হয়েছিল, মাস তিনেকের একটি চরিত্রে নেওয়া হবে। ‘বসুন্ধরা’ এতটা জনপ্রিয় হবে কেউই আশা করেননি। তাই চরিত্রটি বাড়িয়ে দেওয়া হয়েছিল। ‘বসুন্ধরা’ বা ‘ধারা’ আদতে রুদ্র আর নিপার মধ্যে সেতু বাঁধতে এসেছিল। সেই কাজ শেষ। এই মুহূর্তে তাই ধারাবাহিকেও আর দেখানো হচ্ছে না তাঁকে।’’ বদলে অভিনেত্রী ব্যস্ত আকাশ আট চ্যানেলের নতুন ধারাবাহিক নিয়ে। ‘নিরুপমা’র মতো ঘরোয়া মেয়ের চরিত্রের পরে ‘বসুন্ধরা’র মতো দাপুটে পুলিশ অফিসারের চরিত্রে অভিনয়। এ বার তাঁকে কোন রূপে দেখবেন দর্শক?

অর্কজার কথায়, “আগের দুটো চরিত্রের সঙ্গে নতুন চরিত্রের কোনও মিল নেই”। আপাতত এর বেশি কিছুই বলতে পারবেন না তিনি। টেলিপাড়া বলছে, ১ জুন থেকে ধারাবাহিকের শ্যুট শুরু হয়েছে বারুইপুর রাজবাড়িতে। পরিচালনায় জন হালদার। অর্কজার বিপরীতে দেখা যাবে ধারাবাহিক ‘জীবন সাথী’-র সায়ন কর্মকারকে। স্টার জলসা, জি বাংলার মতো প্রথম সারির চ্যানেলে অভিনয়। এর পরেই আকাশ আটের ধারাবাহিকে দেখা যাবে ‘ধারা’কে। বিষয়টি নিয়ে অভিনেত্রীর মনে কোনও দ্বিধা তৈরি হয়নি?

Advertisement

চ্যানেল নিয়ে অর্কজার মনে কোনও কোনও ছুঁৎমার্গ নেই। তিনি ভাল গল্প, তাঁর চরিত্রের গুরুত্ব দেখেন। এবং এও জানিয়েছেন, বাকি দুই চ্যানেলের থেকে ভিন্ন ধারার ধারাবাহিক সম্প্রচারিত হয় আকাশ আটে। সাহিত্যনির্ভর গল্পও বাছা হয়। তাই তাঁর মনে কোনও দ্বিধা নেই। আবার যদি ধারা ফিরে আসে ‘মিঠাই’য়ে? ফিরবেন ‘নিরুপমা’? এ বার দোটানায় তিনি। বলেছেন, ‘‘মুখ্য চরিত্রে অভিনয় করতে করতে অন্য চরিত্রে ফিরতে পারব কিনা বুঝতে পারছি না! যদি এ রকম কিছু ঘটে তখন সিদ্ধান্ত নেব।’’ এই একটি কারণেই আর মঞ্চেও ফিরতে পারছেন না মঞ্চাভিনেত্রী। আফসোস, ২০১৯-এ নাটকে শেষ অভিনয়।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement