Anant Ambani-Radhika Merchant wedding

‘একটা বিস্ফোরণ হলে দুনিয়া উল্টে যাবে’, অম্বানীদের বিয়েতে বোমাতঙ্ক ছড়িয়েছিলেন কে?

গত সপ্তাহে সমাজমাধ্যমে একটি পোস্ট করে ধৃত দাবি করেছিলেন, অনন্ত-রাধিকার বিয়েতে বিস্ফোরণের সম্ভাবনা রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ১৩:১৩
Share:

রাধিকা মার্চেন্ট ও অনন্ত অম্বানী। ছবি: সংগৃহীত।

অনন্ত অম্বানী ও রাধিকা মার্চেন্টের বিয়েতে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে দেশ-বিদেশের বহু খ্যাতনামীরা। বিয়ের অনুষ্ঠানে বোমাতঙ্ক ছড়ানোর অভিযোগে গুজরাতের বরোদার এক বাসিন্দাকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি পেশায় এক জন ইঞ্জিনিয়ার।

Advertisement

গত সপ্তাহে সমাজমাধ্যমে একটি পোস্টে ধৃত ব্যক্তি দাবি করেছিলেন, অনন্ত-রাধিকার বিয়েতে বিস্ফোরণের সম্ভাবনা রয়েছে। ধৃতের এক্স হ্যান্ডলের (সাবেক টুইটার) নাম ‘ভাইরাল আশরা’। মুম্বইয়ের জিয়ো ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে বসেছিল অনন্ত-রাধিকার বিয়ের আসর। দেশ-বিদেশের বহু অতিথি উপস্থিত থাকায় বোমাতঙ্ক ছড়ায় মুহূর্তে। সঙ্গে সঙ্গে বিয়ের আসরে নিরাপত্তা ব্যবস্থা আরও আঁটসাঁট করা হয়।

মুম্বই পুলিশের এক আধিকারিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “অভিযুক্তকে মঙ্গলবার সকালে গ্রেফতার করা হয়েছে। তিনি পেশায় এক তথ্যপ্রযুক্তি সংস্থার ইঞ্জিনিয়ার। গুজরাতের বরোদায় তাঁর বাড়ি থেকে অভিযুক্তকে মুম্বই পুলিশ গ্রেফতার করেছে।”

Advertisement

গত শুক্রবার, অর্থাৎ অনন্ত-রাধিকার বিয়ের দিন ধৃত ব্যক্তি তাঁর এক্স হ্যান্ডলে পোস্ট করেন, “আমি খুব নির্লজ্জের মতো একটা কথা ভাবছি। যদি অম্বানীদের বিয়েতে বোমা বিস্ফোরণ হয়, তা হলে গোটা দুনিয়া ওলটপালট হয়ে যাবে।” এই পোস্ট দেখেই মুম্বই পুলিশ তদন্ত শুরু করে। তদন্তেই পুলিশ জানতে পারে ওই ব্যক্তি আসলে গুজরাতের বাসিন্দা। খবর পেতেই সঙ্গে সঙ্গে বরোদা পৌঁছয় মুম্বই পুলিশের একটি দল। তার পর অভিযুক্তকে মুম্বই নিয়ে আসে তারা।

অনন্ত-রাধিকার রাজকীয় বিয়েতে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে বলিউডের শাহরুখ খান, সলমন খান, দীপিকা পাড়ুকোন, প্রিয়ঙ্কা চোপড়া, নিক জোনাস, অমিতাভ বচ্চন, ক্যাটরিনা কইফেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement