Rape Threats

আর জি কর নিয়ে প্রতিবাদ করায় অভিনেত্রীকে ‘ধর্ষণের হুমকি

এক অভিনেত্রীকে বাড়িতে ঢুকে ধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। পাটুলিরবাসিন্দা ওই অভিনেত্রীর দাবি, এ নিয়ে পুলিশের সমাজমাধ্যম অ্যাকাউন্ট ‘ট্যাগ’ করে পোস্ট করেও লাভ হয়নি। উত্তর মেলেনি ইমেলে অভিযোগ জানিয়েও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৫০
Share:

—প্রতীকী চিত্র।

এক অভিনেত্রীকে বাড়িতে ঢুকে ধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। পাটুলিরবাসিন্দা ওই অভিনেত্রীর দাবি, এ নিয়ে পুলিশের সমাজমাধ্যম অ্যাকাউন্ট ‘ট্যাগ’ করে পোস্ট করেও লাভ হয়নি। উত্তর মেলেনি ইমেলে অভিযোগ জানিয়েও। শেষে মুখ্যমন্ত্রীর দফতরে মেল করেন অভিনেত্রী। তাতে উত্তর এসেছে। যদিও এর পরেও তাঁকে অভিযোগ দায়ের করাতে ঘুরতে হয়েছে বলে তাঁর দাবি।কলকাতা পুলিশ সূত্রে যদিও দাবি, ওই অভিনেত্রীকে নির্দিষ্ট পদ্ধতি মেনে অভিযোগ জানাতে বলাহয়েছে। তা করলেই দ্রুত পদক্ষেপ করা হবে।

Advertisement

ওই অভিনেত্রীর দাবি, আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসক-পড়ুয়াকে খুন এবং ধর্ষণের ঘটনার প্রতিবাদ জানিয়ে তিনি সমাজমাধ্যমে সরবহয়েছিলেন। এর পরেই তাঁর ছবিতে নানা ধরনের কুরুচিকর মন্তব্য করতে শুরু করেন কয়েক জন। তাঁর কথায়, ‘‘মহিলাদের নামে খোলা কয়েকটি অ্যাকাউন্ট থেকে অশ্লীল ওই মন্তব্যগুলি করা শুরু হয়। আমার এক বন্ধু প্রতিবাদ করলে তাঁকে নিয়েও কুরুচিকর মন্তব্য করা হয়। গত ২২ সেপ্টেম্বর থেকে এ জিনিস শুরু হওয়ায় দু’জনে মিলে পুলিশের সাইবার থানায় মেল পাঠিয়ে অভিযোগ করি। কিন্তু কোনও উত্তর আসেনি। এ দিকে, ওই ধরনের মন্তব্য করাও বন্ধ হয়নি। এর পরে অষ্টমীর দিন আমাকে বাড়িতে ঢুকে ধর্ষণ করা হবে বলেও হুমকি দেওয়া হয়। পুলিশকে সে কথা জানানো হলেও কোনও উত্তর পাইনি। তাই এর পরে মুখ্যমন্ত্রীর দফতরে মেল করে অভিযোগ জানাই।’’

অভিযোগকারিণীর দাবি, গত বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীকে মেল করার পরে শুক্রবার উত্তর আসে। তাতে মুর অ্যাভিনিউয়ের পুলিশ কার্যালয়ে গিয়ে অভিযোগ জানাতে বলা হয়। কিন্তু সেখানে গেলে পুলিশ জানায়, স্থানীয় থানায় গিয়ে অভিযোগ করতে হবে। অভিযোগকারিণীর দাবি, ‘‘আমার বাড়ি পাটুলি থানা এলাকায়। সেখানে গিয়ে রাতে অভিযোগ দায়ের করিয়েছি। কিন্তু পুলিশ প্রথম থেকেই এ ব্যাপারে সক্রিয় নয়।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement