Kangana Ranaut

‘কঙ্গনাকে থাপ্পড় মারার ঘটনাটিকে উদ্‌যাপন করছেন অনেকেই’, চড়কাণ্ডে এ বার মুখ খুললেন শাবানা আজ়মি

কঙ্গনাকে চড় মারার ঘটনা যাঁরা ‘উদ্‌যাপন’ করছেন, তাঁদের উদ্দেশে সমাজমাধ্যমে একটি পোস্ট করেছেন শাবানা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৪ ১৩:৩৭
Share:

কঙ্গনা রানাউত ও শাবানা আজ়মি। ছবি-সংগৃহীত।

চণ্ডীগড় বিমানবন্দরে অভিনেত্রী তথা মণ্ডী থেকে সদ্য জয়ী বিজেপি প্রার্থী কঙ্গনা রানাউতকে চড় মারার ঘটনায় সরগরম নেটদুনিয়া। ঘটনায় অভিযুক্ত নিরাপত্তারক্ষী কুলবিন্দর কউর গ্রেফতার হয়েছেন। নেটাগরিকদের একাংশ কুলবিন্দরকেই বাহবা দিচ্ছেন এই পদক্ষেপের জন্য। আর এতেই অবাক বর্ষীয়ান অভিনেত্রী শাবানা আজ়মি।

Advertisement

কঙ্গনাকে চড়া মারার ঘটনা যাঁরা ‘উদ্‌যাপন’ করছেন, তাঁদের উদ্দেশে সমাজমাধ্যমে একটি পোস্ট করেছেন শাবানা। কঙ্গনার প্রতি ব্যক্তিগত অনুরাগ না থাকলেও চড়ের ঘটনা তিনি সমর্থন করছেন না বলেই জানান অভিনেত্রী। তিনি লিখেছেন, ‘‘কঙ্গনা রানাউতের প্রতি আমার ব্যক্তিগত কোনও অনুরাগ নেই। কিন্তু, সমবেত ভাবে যাঁরা এই চড়কাণ্ড উদ্‌যাপন করছেন, আমি তাঁদের মধ্যে নিজেকে খুঁজে পাচ্ছি না।’’

কৃষক আন্দোলন নিয়ে নানা মন্তব্য করেছিলেন কঙ্গনা। সেই কৃষক আন্দোলনে শামিল ছিলেন কুলবিন্দরের মা-ও। সেই ব্যক্তিগত আক্রোশ থেকেই নাকি কঙ্গনাকে চড় মারেন নিরাপত্তারক্ষী। জিজ্ঞাসাবাদে তিনি নিজেও স্বীকার করেন, কঙ্গনাকে দেখে তাঁর মাথাগরম হয়ে যায়। তাই চড় মেরে দেন। এই প্রসঙ্গে শাবানা সমাজমাধ্যমের পোস্টে লিখেছেন, ‘‘নিরাপত্তারক্ষীরা যদি নিজেদের হাতে আইন তুলে নেওয়া শুরু করেন, তা হলে আমরা কেউই নিরাপদে থাকতে পারব না।’’

Advertisement

চড়কাণ্ডে যদিও নিরাপত্তারক্ষীকেই সমর্থন করেছেন সঙ্গীত পরিচালক বিশাল দাদলানি। এই ঘটনার জেরে চাকরি হারালে কুলবিন্দরকে চাকরি দেওয়ার কথাও নিশ্চিত করেছেন তিনি। বিশালের এই মন্তব্যের দু’দিন পরেই শাবানা ঘটনার নিন্দা করে পোস্ট করেন। চড়কাণ্ডে যাঁরা নিরাপত্তারক্ষীকে সমর্থন করছেন, সমাজমাধ্যমে তাঁদের আক্রমণ করেছেন কঙ্গনা নিজেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement