Emraan Hashmi on Animal

‘অ্যানিম্যাল’-এর ‘নারীবিদ্বেষী’ তকমা মানেন না ইমরান? রণবীরকে কী বললেন অভিনেতা?

প্রশ্ন উঠেছিল, এমন একটি ‘নারীবিদ্বেষী’ চরিত্রে অভিনয় করতে কেন রাজি হলেন রণবীর কপূর? যদিও ভিন্ন মত পোষণ করেন অভিনেতা ইমরান হাশমি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ১৩:২০
Share:

(বাঁ দিকে) ইমরান হাশমি, রণবীর কপূর (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

বক্স অফিসে আলোড়ন ফেলেছিল সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ‘অ্যানিম্যাল’। তবে একই সঙ্গে এই ছবিকে ‘নারীবিদ্বেষী’ তকমা দিয়েছিলেন অনেকে। এমনকি, বি-টাউনের বেশ কয়েক জন অভিনেতাও এই একই দাবি করেছিলেন। প্রশ্ন উঠেছিল, এমন একটি ‘নারীবিদ্বেষী’ চরিত্রে অভিনয় করতে কেন রাজি হলেন রণবীর কপূর? যদিও ভিন্ন মত পোষণ করেন অভিনেতা ইমরান হাশমি।

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে ইমরান ‘অ্যানিম্যাল’ নিয়ে কথা বলেন। রণবীরের অভিনয়ের প্রশংসাও করেন তিনি। ইমরান বলেন, “আমি খুব একটা ছবি দেখি না। তবে এই ছবিটি দেখেছি। মুখ্য চরিত্রকে মানুষের পছন্দ হওয়ার কথা নয়। কিন্তু তা সত্ত্বেও রণবীর যে ভাবে এই চরিত্রকে বিশ্বাসযোগ্য করে তুলেছেন, তা সত্যিই প্রশংসনীয়। এই চরিত্রের অনেকগুলি রং আছে, যা ফুটিয়ে তোলা মোটেই খুব সহজ ছিল না।”

এই ছবির সমালোচনায় মুখ খুলেছিলেন গীতিকার জাভেদ আখতার। তিনি জানিয়েছিলেন, নতুন পরিচালকদের কাছে এটা একটা পরীক্ষা যে, তাঁরা সমাজে কী ছাপ ফেলতে চাইছেন। কোনও ছবিতে যদি মহিলাদের দিয়ে জুতো চাটানো ও তাঁদের মারধর করাকে স্বাভাবিক ভাবে তুলে ধরা হয়, তা হলে তা সমাজে ভয়ঙ্কর দৃষ্টান্ত তৈরি করবে।

Advertisement

এমনকি শাহরুখ খানও নাম না করে এক সাক্ষাৎকারে বলেছিলেন, “আমি এমন গল্প বলতে পছন্দ করি, যা আনন্দ দেয়। আমার অভিনীত নায়ক চরিত্র সব সময় সমাজের ভাল করে, সমাজকে আশা দেয়। আমি যদি কোনও খারাপ মানুষের চরিত্রে অভিনয় করি, নিশ্চিত করব, সেই চরিত্রটি যেন ছবিতে পরিণাম স্বরূপ খুব কষ্ট পায়।”

উল্লেখ্য, রণবীর ছাড়াও ‘অ্যানিম্যাল’-এ অভিনয় করেছেন রশ্মিকা মন্দানা, তৃপ্তি ডিমরি, ববি দেওল প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement