UGC-DAE CSR Recruitment 2024

ইউজিসি-ডিএই সিএসআর-এ কর্মখালি, পোস্টিং কলকাতা-সহ অন্যত্র

নিযুক্তদের মাসিক বেতন হবে সপ্তম বেতন কমিশনের একাদশ স্কেল অনুযায়ী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১৭:৪৯
Share:

ইউজিসি-ডিএই সিএসআর। সংগৃহীত ছবি।

কেন্দ্রের ইউজিসি (বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন) প্রতিষ্ঠিত একটি স্বশাসিত প্রতিষ্ঠান ইউজিসি-ডিএই সিএসআর (কনসর্টিয়াম ফর সায়েন্টিফিক রিসার্চ)। সেই প্রতিষ্ঠানের কলকাতা এবং ইনদওর সেন্টারে এ বারে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। এর জন্য প্রার্থীদের অনলাইন এবং অফলাইন— উভয় মাধ্যমেই আবেদন জানাতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানে সায়েন্টিস্ট-ডি পদে নিয়োগ করা হবে। সব মিলিয়ে শূন্যপদের সংখ্যা তিন। প্রাথমিক ভাবে সায়েন্টিস্ট-ডি পদে নিযুক্তদের প্রতিষ্ঠানের ইনদওর এবং কলকাতা সেন্টারে পোস্টিং দেওয়া হবে।

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে। নিযুক্তদের মাসিক বেতন হবে সপ্তম বেতন কমিশনের একাদশ স্কেল অনুযায়ী।

Advertisement

কলকাতা কেন্দ্রের সায়েন্টিস্ট-ডি পদের জন্য প্রার্থীদের পদার্থবিদ্যায় এমএসসি-র সঙ্গে পাঁচ বছর লো বা মিডিয়াম এনার্জি নিউক্লিয়ার ফিজ়িক্স (এক্সপেরিমেন্টাল)-এ গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়াও সংশ্লিষ্ট ক্ষেত্র নিয়ে পিয়ার রিভিউড জার্নালে ন্যূনতম তিনটি গবেষণা প্রবন্ধ প্রকাশিত হতে হবে।

লিখিত পরীক্ষা/ স্কিল টেস্ট/ ট্রেড টেস্ট/ ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে সংশ্লিষ্ট পদে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে ঢুকে মূল বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে গিয়ে আবেদন করতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্ত বাদে বাকিদের আবেদনের জন্য জমা দিতে হবে ১০০০ টাকা। এর পর আবেদনপত্র-সহ অন্যান্য নথি মূল বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানাতেও পাঠিয়ে দিতে হবে। নিয়োগের বিষয়ে বিস্তারিত তথ্য দেখার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement