WB Govt Job Recruitment 2024

রামপুরহাটে বিভিন্ন পদে চাকরির সুযোগ, নিয়োগ কোন কোন পদে?

বিভিন্ন পদে নিযুক্ত ব্যক্তিদের পারিশ্রমিক হবে মাসে ২২ হাজার বা ৩৫ হাজার টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ১৬:১৮
Share:

প্রতীকী চিত্র।

বীরভূম জেলায় কাজের সুযোগ। রামপুরহাট জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। সোমবার রাজ্যের স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে এই মর্মে নিয়োগ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। রামপুরহাটের ব্লক পাবলিক হেলথ ইউনিটে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে ওই কর্মীদের। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ১১ জুলাই থেকে।

Advertisement

জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে নিয়োগ হবে ব্লক এপিডেমোলজিস্ট, ব্লক পাবলিক হেলথ ম্যানেজার, ল্যাবরেটরি টেকনিশিয়ান এবং ব্লক ডেটা ম্যানেজার পদে। মোট শূন্যপদের সংখ্যা পাঁচ। প্রার্থীদের বয়স ১৯ থেকে ৪০ বছরের মধ্যে হলে সমস্ত পদে আবেদন করতে পারবেন। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। বিভিন্ন পদে নিযুক্ত ব্যক্তিদের পারিশ্রমিক হবে মাসে ২২ হাজার বা ৩৫ হাজার টাকা।

ব্লক পাবলিক হেলথ ম্যানেজার পদে আবেদনের জন্য প্রার্থীদের জীবনবিজ্ঞানে বিএসসি ছাড়াও ম্যানেজমেন্টে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি বা ডিপ্লোমা থাকতে হবে। পাশাপাশি অ্যাডভান্স এমএস অফিসে কাজের দক্ষতাও থাকতে হবে। জীবনবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি এবং পাবলিক হেলথ নিয়ে কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদগুলির জন্যও যোগ্যতার ভিন্ন মাপকাঠি স্থির করা হয়েছে।

Advertisement

বিভিন্ন পদে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, কাজের অভিজ্ঞতা, কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে। আগ্রহীদের এর জন্য রাজ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিতদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে যথাক্রমে ৫০ এবং ১০০ টাকা। আগামী ২৮ জুলাই আবেদনের শেষ দিন। এই বিষয়ে সবিস্তার জানতে রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement