NCSM Recruitment 2024

স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের কাজের সুযোগ ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্সে মিউজিয়ামে

অ্যাসিস্ট্যান্ট পাবলিক রিলেশনস এগজ়িকিউটিভ-সহ একাধিক পদে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের কাজের সুযোগ দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১৫:৫৮
Share:

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়াম, কলকাতা। ছবি: সংগৃহীত।

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়ামে কর্মখালি। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, অ্যাসিস্ট্যান্ট পাবলিক রিলেশন এগজ়িকিউটিভ, পাবলিক রিলেশন এগজ়িকিউটিভ, মার্কেটিং এগজ়িকিউটিভ, গ্রাফিক ডিজ়াইনার, ভিডিয়োগ্রাফার কাম ভিডিয়ো এডিটর হিসাবে ১০টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। কোন পদে কারা আবেদন করতে পারবেন, সেই সম্পর্কিত সবিস্তার তথ্য দেওয়া হল।

Advertisement

১. অ্যাসিস্ট্যান্ট পাবলিক রিলেশন এগজ়িকিউটিভ এবং পাবলিক রিলেশন এগজ়িকিউটিভ পদে গণজ্ঞাপন এবং সাংবাদিকতায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের নিয়োগ করা হবে। এ ক্ষেত্রে তাঁদের তিন থেকে পাঁচ বছর জনসংযোগ কিংবা সমতুল বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। পদপ্রার্থীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। মাসিক পারিশ্রমিক ৩৫,০০০ টাকা থেকে ৪৫,০০০ টাকা।

২. মার্কেটিং এগজ়িকিউটিভ হিসাবে মাস্টার অফ বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে। তবে এ ক্ষেত্রে সেলস, মার্কেটিং শাখায় অন্তত দু'বছরের কাজের অভিজ্ঞতা থাকা আবশ্যক। আবেদনকারীদের অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি হতে হবে। মাসিক পারিশ্রমিক ৩৫,০০০ টাকা।

Advertisement

৩. গ্রাফিক ডিজ়াইনার এবং ভিডিয়োগ্রাফার কাম ভিডিয়ো এডিটর হিসাবে ফাইন আর্টস, ভিস্যুয়াল আর্টস, কিংবা সাংবাদিকতা এবং গণজ্ঞাপনে স্নাতকদের কাজের সুযোগ দেওয়া হবে। পদপ্রার্থীদের বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। মাসিক পারিশ্রমিক ৩০,০০০ টাকা।

চুক্তির ভিত্তিতে উল্লিখিত পদে এক বছরের জন্য কাজ করতে হবে। অনলাইনে কিংবা ডাকযোগে আবেদন জমা দেওয়ার শেষ দিন ২৩ সেপ্টেম্বর। আবেদন সংক্রান্ত বিষয়ে আরও জেনে নিতে ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়ামের ওয়েবসাইটটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement