WB Govt Job Recruitment 2024

পশ্চিম মেদিনীপুর জেলায় চাকরির সুযোগ, নিয়োগ কোন কোন পদে?

উভয় পদেই আবেদনকারীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ১৮:১৪
Share:

প্রতীকী চিত্র।

পশ্চিম মেদিনীপুর জেলায় কর্মখালি। এই মর্মে জেলার প্রশাসনিক ওয়েবসাইটে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে জেলাশাসক এবং কালেক্টরের কার্যালয় থেকে। সেখানে জানানো হয়েছে, সরকারি একটি প্রকল্পে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের থেকে অফলাইনে আবেদনপত্র জমা নেওয়া হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া।

Advertisement

পশ্চিম মেদিনীপুরের ডিস্ট্রিক্ট প্রজেক্ট ম্যানেজমেন্ট ইউনিট (ডিপিএমইউ) অধীনস্থ রূপশ্রী প্রকল্পের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে অ্যাকাউন্ট্যান্ট এবং ডেটা এন্ট্রি অপারেটর পদে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে দু’টি। উভয় পদেই আবেদনকারীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। অ্যাকাউন্ট্যান্ট এবং ডেটা এন্ট্রি অপারেটর পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ১৫,০০০ টাকা এবং ১১,০০০ টাকা।

অ্যাকাউন্ট্যান্ট পদের জন্য চাকরিপ্রার্থীদের বাণিজ্য বিষয়ে স্নাতক হতে হবে। এ ক্ষেত্রে কম্পিউটার পরিচালনার দক্ষতা, এমএস অফিস ব্যবহারের দক্ষতা-সহ অন্যান্য কাজের দক্ষতা থাকা প্রয়োজন। পাশাপাশি কোনও সরকারি বা স্বেচ্ছাসেবী সংস্থায় ন্যূনতম তিন বছর চাকরির অভিজ্ঞতাও জরুরি। একই ভাবে অন্য পদটিতে আবেদনের জন্য যোগ্যতার পৃথক মাপকাঠি স্থির করা হয়েছে।

Advertisement

উভয় পদেই লিখিত পরীক্ষা, কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ৮ জুলাই আবেদনের শেষ দিন। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য জেলার প্রশাসনিক ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement