Purba Bardhaman Govt Jobs

দ্বাদশ উত্তীর্ণদের নিয়োগ করা হবে পূর্ব বর্ধমান জেলায়, আবেদনের শেষ দিন কবে?

পূর্ব বর্ধমানের জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে অপথালমিক অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে। ওই পদে দ্বাদশ উত্তীর্ণদের নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২৩ ১৭:০০
Share:

প্রতীকী ছবি।

পূর্ব বর্ধমান জেলায় সরকারি চাকরির সুযোগ। এই মর্মে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, চুক্তির ভিত্তিতে অপথালমিক অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী প্রয়োজন। ওই পদে অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

Advertisement

আবেদনকারীদের বিজ্ঞান শাখায় দ্বাদশ উত্তীর্ণ হতে হবে। উচ্চমাধ্যমিকে পদার্থবিদ্যা, রসায়ন এবং জীববিদ্যা বিষয়গুলি থাকা বাঞ্ছনীয়। তবে, রাজ্য সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে প্যারামেডিক্যাল অপথালমিক অ্যাসিস্ট্যান্টস কিংবা অপটোমেট্রি অ্যান্ড অপথালমিক টেকনিক বিষয়ে ডিপ্লোমা কোর্স করেছেন, এমন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

রাজ্য সরকারি হাসপাতালে কিংবা রাজ্য অনুমোদিত কোনও চিকিৎসা প্রতিষ্ঠানে অন্তত এক বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এই পদে দ্বাদশের পরীক্ষায় এবং ডিপ্লোমায় প্রাপ্ত নম্বর, কাজের অভিজ্ঞতা এবং ইন্টারভিউয়ে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধা যাচাই করে নেওয়া হবে। একটি পদের জন্য প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। ওই পদে নিযুক্তকে প্রতি মাসে ১৮ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

আগ্রহীরা পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইটে গিয়ে সরাসরি আবেদনপত্র জমা দিতে পারবেন। আবেদনের জন্য ১০০ টাকা আবেদনমূল্য জমা দিতে হবে। ২১ নভেম্বরের আগে আবেদনপত্র জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের নাম ৩০ নভেম্বর ঘোষণা করা হবে। আরও তথ্য জেনে নিতে প্রার্থীদের পূর্ব বর্ধমান জেলার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement