IOCL Recruitment 2024

৪০০-রও বেশি শূন্যপদ, ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডে কাজের সুযোগ

পেট্রোকেমিক্যাল ইঞ্জিনিয়ারিং কিংবা সমতুল বিষয়ে স্নাতক কিংবা ডিপ্লোমা সম্পূর্ণ করেছেন, এমন ৪৬৫ জনকে কাজের জন্য বেছে নেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৪ ১২:৩৬
Share:

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (আইওসিএল)। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডে কর্মখালি। এই মর্মে সদ্য একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, জুনিয়র ইঞ্জিনিয়ারিং অ্যাসিস্ট্যান্ট, জুনিয়র কোয়ালিটি কন্ট্রোল অ্যানালিস্ট, ইঞ্জিনিয়ারিং অ্যাসিস্ট্যান্ট, টেকনিক্যাল অ্যাটেন্ড্যান্ট হিসাবে মোট ৪৬৫ জনকে নিয়োগ করা হবে। তাঁদের কর্মস্থল হবে হলদিয়া-সহ উত্তর-পূর্ব ভারতের বেশ কিছু তেল শোধনাগারে।

Advertisement

চাহিদার নিরিখে উল্লিখিত পদে ইঞ্জিনিয়ারিং শাখার কেমিক্যাল, পেট্রোকেমিক্যাল, ইলেক্ট্রিক্যাল কিংবা সমতুল্য বিষয়ে স্নাতক কিংবা ডিপ্লোমা সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিদের বেছে নেওয়া হবে। তবে বিজ্ঞান শাখায় স্নাতক, কিংবা ইলেক্ট্রিশিয়ান, ফিটার-সহ বিভিন্ন ট্রেডে ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট তথা আইটিআই শংসাপত্র পেয়ে উত্তীর্ণরাও আবেদন জানানোর সুযোগ পাবেন।

জুনিয়র ইঞ্জিনিয়ারিং অ্যাসিস্ট্যান্ট, জুনিয়র কোয়ালিটি কন্ট্রোল অ্যানালিস্ট হিসাবে অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিরা নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। উল্লিখিত সমস্ত পদে ১৮ থেকে ২৬ বছর বয়সিদের নিয়োগ করা হবে। এ ক্ষেত্রে বয়সের প্রমাণপত্র হিসাবে দশম কিংবা দ্বাদশ উত্তীর্ণ হওয়ার শংসাপত্রের নথিই শুধুমাত্র গ্রহণ করা হবে।

Advertisement

কম্পিউটার বেসড টেস্ট এবং স্কিল / প্রফিশিয়েন্সি টেস্টের ভিত্তিতে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। পরীক্ষা দিতে আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। ওই আবেদনপত্রটি কী ভাবে পাঠাতে হবে, তার সবিস্তার বর্ণনা মূল বিজ্ঞপ্তিতে রয়েছে। ২২ জুলাই থেকে ২১ অগাস্ট পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। এই সংক্রান্ত আরও তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement