JU Recruitment 2023

প্রজেক্ট অ্যাসোসিয়েট নেবে যাদবপুর বিশ্ববিদ্যালয়, দিতে হবে ইন্টারভিউ

বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ এনভায়রমেন্টাল স্টাডিজ় বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ১৭:৪০
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রয়েছে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

প্রজেক্ট অ্যাসোসিয়েট এক নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ এনভায়রমেন্টাল স্টাডিজ় বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। বিশেষ প্রজেক্টের কাজের জন্য একজন প্রজেক্ট অ্যাসোসিয়েট নিয়োগ করা হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কেমিস্ট্রি/ জিয়োলজি/ এনভায়রমেন্টাল বায়োটেকনোলজি বিষয়ে মাস্টার অফ সায়েন্স অথবা মাস্টার অফ টেকনোলজি ডিগ্রি থাকতে হবে। সংশ্লিষ্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকলে এবং গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউট টেস্ট/ ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট উত্তীর্ণ থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। প্রতি মাসে ফেলোশিপ হিসাবে ২৫ থেকে ৩১ হাজার টাকা করে দেওয়া হবে।

নিয়োগ করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তবে তার আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। তার জন্য প্রার্থীকে প্রথমে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র সংগ্রহ করতে হবে। আবেদনপত্রের মূল্য হিসাবে ৫০ টাকা ধার্য করা হয়েছে। ইন্টারভিউয়ের জন্য ১৯ ডিসেম্বর বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় বিকেল ৪টের মধ্যে যেতে হবে প্রার্থীকে। ওই দিন সঙ্গে প্রয়োজনীয় নথি এবং আবেদনপত্র রাখা দরকার।

Advertisement

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement