IIT Kharagpur Recruitment 2024

দশম শ্রেণি উত্তীর্ণদের কাজের সুযোগ আইআইটি খড়্গপুরে, কোন পদে নিয়োগ?

বিশেষ প্রকল্পের কাজে ৩৬ মাসের জন্য এই নিয়োগ। ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন(ডিআরডিও) এই প্রকল্পের ব্যয়ভার বহন করবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ১৮:০৬
Share:

আইআইটি খড়্গপুর। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), খড়্গপুরে রয়েছে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

অফিস অ্যাসিস্ট্যান্ট নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের তরফে ডিআরডিও ইন্ডাস্ট্রি অ্যাকাডেমিয়া সেন্টার অফ এক্সিলেন্স-এ নিয়োগ করা হবে কর্মী। বিশেষ প্রকল্পের কাজে ৩৬ মাসের জন্য এই নিয়োগ। ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন(ডিআরডিও) এই প্রকল্পের ব্যয়ভার বহন করবে। প্রতি মাসে ২১,৭০০ টাকা করে দেওয়া হবে। প্রার্থীর বয়স ৩৭ বছরের মধ্যে হওয়া দরকার। যদিও সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দশম শ্রেণি উত্তীর্ণ হওয়া প্রয়োজন। ইংরেজি ভাষা লিখতে এবং পড়তে জানতে হবে। পাশাপাশি, সংশ্লিষ্ট বিভাগে অন্তত এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

প্রার্থীকে প্রথমে আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘জবস’-এ যেতে হবে। সেখান থেকে যেতে হবে ‘টেমপোরারি পজিশন’-এ। সেখানে গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সরাসরি ওই বিজ্ঞপ্তি থেকে অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি আবেদনমূল্য জমা দেওয়া দরকার। ৮ অগস্ট আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement