IISER Kolkata Jobs

আইআইএসইআর কলকাতায় কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতার তরফে সিনিয়র রিসার্চ ফেলো পদে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্তকে কেমিক্যাল সায়েন্সেস বিভাগে কাজ করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ১৬:০২
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা ছবি: সংগৃহীত

কেন্দ্রীয় অর্থপুষ্ট প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতার তরফে একটি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতিষ্ঠানের কেমিক্যাল সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পে সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজ করার জন্য কর্মী প্রয়োজন।

Advertisement

নিযুক্তকে ‘আপসাইক্লিং অফ কমোডিটি পলিমারস ভায়া সলভেন্ট ফ্রি ফে-মিডিয়াটেড ক্যাটালিটিক হাইড্রোক্সিলেশন’ শীর্ষক গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। এই প্রকল্পে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-র তরফে আর্থিক অনুদান দেওয়া হবে।

রসায়ন, অর্গ্যানিক কেমিস্ট্রি, ইনঅর্গ্যানিক কেমিস্ট্রি, ফিজিক্যাল কেমিস্ট্রি, মেটিরিয়াল সায়েন্স— আবেদনকারীদের উল্লিখিত বিষয়ের মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকা প্রয়োজন। পাশাপাশি, তাঁদের গবেষণামূলক প্রকল্পে অন্তত দু’বছরের পেশাদার অভিজ্ঞতা বাঞ্ছনীয়। কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (ইউজিসি নেট) উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

অনূর্ধ্ব ৩২ বছর বয়সি প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারবেন। ১২ নভেম্বরের মধ্যে আগ্রহীদের ইমেল মারফত আবেদনপত্র-সহ আনুষঙ্গিক নথি পাঠাতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। বিশদে জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement