ICAR Recruitment 2024

কেন্দ্রীয় কৃষি গবেষণাকেন্দ্রে কর্মী প্রয়োজন, ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই

সংস্থার তরফে এগ্রিকালচারাল নলেজ অ্যান্ড ম্যানেজমেন্ট ইউনিটে কাজের জন্য ইয়ং প্রফেশনাল প্রয়োজন। কাজের নিরিখে প্রতি মাসে তাঁকে ৪২ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৪ ১৩:৫৮
Share:

ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং, নাগপুর। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চে কর্মখালি। সংস্থার ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং-এর এগ্রিকালচারাল নলেজ অ্যান্ড ম্যানেজমেন্ট ইউনিটে তরুণ পেশাদার (ইয়ং প্রফেশনাল) প্রয়োজন। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুক্তির ভিত্তিতে নিযুক্ত ব্যক্তিকে এক বছরের জন্য কাজ করতে হবে।

Advertisement

ইয়ং প্রফেশনাল হিসাবে প্রতিষ্ঠানের ওয়েবসাইটের জন্য কাজ করতে হবে। তাই আবেদনকারীদের কম্পিউটার সায়েন্স, কম্পিউটার অ্যাপ্লিকেশন, ইনফরমেশন টেকনোলজি— এর মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকা বাঞ্ছনীয়। তবে, শর্তসাপেক্ষে উল্লিখিত বিষয়ে স্নাতক হয়েছেন, এমন প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

পদপ্রার্থীদের ওয়েবসাইট ডিজ়াইন, ওয়ার্ডপ্রেস / জাভা স্ক্রিপ্টের সাহায্যে ওয়েবসাইট ডেভেলপমেন্টের কাজে সাবলীল হওয়া বাঞ্ছনীয়। কাজের নিরিখে মাসে ৪২ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। আবেদনকারীদের বয়স ২১ বছর থেকে ৪৫ বছরের মধ্যে হওয়া প্রয়োজন।

Advertisement

প্রার্থীদের বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথি নিয়ে ২২ এপ্রিল উপস্থিত থাকতে হবে। ওই দিন ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমে তাঁদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement