CSIR CGCRI Recruitment 2023

সিএসআইআর অধীনস্থ কেন্দ্রীয় কাচ ও সেরামিক গবেষণা সংস্থায় কাজের সুযোগ, রইল বিস্তারিত

বিশেষ প্রকল্পে রয়েছে কাজের সুযোগ। প্রকল্পটির নাম ‘সিএসআইআর ইন্টিগ্রেটেড স্কিল ইনিশিয়েটিভ-ফেজ ২’।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৮:০৭
Share:

কেন্দ্রীয় কাচ ও সেরামিক গবেষণা সংস্থা। সংগৃহীত ছবি।

রাজ্যে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর) অধীনস্থ কেন্দ্রীয় কাচ ও সেরামিক গবেষণা সংস্থায় রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে সংস্থার ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

প্রজেক্ট অ্যাসোসিয়েট নেওয়া হবে। বিশেষ প্রকল্পে রয়েছে কাজের সুযোগ। প্রকল্পটির নাম ‘সিএসআইআর ইন্টিগ্রেটেড স্কিল ইনিশিয়েটিভ-ফেজ ২’। এই প্রকল্পটি কাজ করবে সিএসআইআর-এর অর্থানুকূল্যে। প্রতি মাসে ২৫ হাজার টাকা করে দেওয়া হবে প্রজেক্ট অ্যাসোসিয়েটকে। প্রথমে ৩১ মার্চ ২০২৪ পর্যন্ত কাজের মেয়াদ থাকবে। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে।

আবেদনের জন্য কী যোগ্যতা প্রয়োজন?

Advertisement

প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে হওয়া দরকার। পাশাপাশি, যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সেরামিক/ মেটিরিয়ালস সায়েন্স বিষয় ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং অথবা ব্যাচেলর অফ টেকনোলজি ডিগ্রি থাকতে হবে। এ ছাড়াও রসায়ন বিষয় স্নাতকোত্তর যোগ্যতা থাকলেও আবেদন করা যাবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।‘ওয়াক ইন ইন্টারভিউ’-এর মাধ্যমে নিয়োগ করা হবে কর্মী। ২৬ সেপ্টেম্বর ইন্টারভিউ হবে। বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় সকাল ১০টার মধ্যে প্রয়োজনীয় নথি সঙ্গে নিয়ে প্রার্থীদের পৌঁছে যেতে হবে। তবে, তার আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা দরকার।

আবেদন করবেন কী ভাবে?

প্রথমে কেন্দ্রীয় কাচ ও সেরামিক গবেষণা সংস্থার ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কেন্দ্রীয় কাচ ও সেরামিক গবেষণা সংস্থার ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement