Govt Jobs in Malda

মালদহ জেলার স্বাস্থ্য বিভাগে কর্মখালি, কী ভাবে আবেদন করবেন?

মালদহ জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির পক্ষ থেকে প্রকাশিত নিয়োগ-বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট ২২টি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ১২:৪৮
Share:

প্রতীকী চিত্র।

চুক্তির ভিত্তিতে মালদহ জেলায় স্বাস্থ্যকর্মী নিয়োগ করা হবে। এই মর্মে মালদহ জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, অনলাইনে পদপ্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে, এমনটাই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

Advertisement

ডেন্টাল হাইজেনিস্ট, ডেন্টাল টেকনিশিয়ান, অপথালমিক অ্যাসিস্ট্যান্ট, কাউন্সেলর, ভিবিডি টেকনিক্যাল সুপারভাইজার, ল্যাবরেটরি টেকনিশিয়ান, টেকনিক্যাল সুপারভাইজার ব্লাড সেফটি, স্টাফ নার্স— উল্লিখিত পদে কর্মী নিয়োগ করা হবে। দশম উত্তীর্ণ থেকে শুরু করে মেডিক্যাল ল্যাবরেটরি টেকনিশিয়ান, ডেন্টাল টেকনোলজি, ডেন্টাল হাইজেনিস্টে ডিপ্লোমা, সোশ্যাল সায়েন্স কিংবা বিজ্ঞান শাখার বিভিন্ন বিষয়ে স্নাতক হয়েছেন এমন প্রার্থীরা সংশ্লিষ্ট পদের জন্য আবেদন করতে পারবেন।

তবে স্টাফ নার্স পদের ক্ষেত্রে জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফেরি (জিএনএম) কোর্স সম্পূর্ণ করা বাধ্যতামূলক। তাঁদের ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল কিংবা ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিলে নাম নথিভুক্ত থাকা প্রয়োজন। সংশ্লিষ্ট পদে নিযুক্তদের চাহিদার নিরিখে ২০,০০০-২৫,০০০ টাকা বেতন হিসাবে দেওয়া হবে। প্রার্থীদের ইন্টারভিউ, লিখিত পরীক্ষার মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের অনলাইনে একটি ফর্মপূরণের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে ১০০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিতে হবে। ১৪ ডিসেম্বরের মধ্যে নাম নথিভুক্ত করতে হবে এবং ১৬ ডিসেম্বরের মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। বাছাই করা প্রার্থীদের নাম ওয়েবসাইটে ঘোষণা করা হবে। এই বিভাগে নিয়োগ সম্পর্কিত বিষয়ে আরও জানতে প্রার্থীদের মালদহ জেলার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement