BOI Recruitment 2024

অবসরপ্রাপ্তদের জন্য কাজের সুযোগ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায়, কোন পদে নিয়োগ?

চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। চুক্তির মেয়াদ তিন বছর, তবে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বৃদ্ধি হতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:২৬
Share:

ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ছবি: সংগৃহীত।

পূর্বে সরকারি ব্যাঙ্কে চাকরি করার অভিজ্ঞতা রয়েছে? এখন অবসর জীবনে আবারও চাকরির সন্ধানে রয়েছেন? তা হলে খোঁজ নিতে পারেন ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইটে। কারণ এই ব্যাঙ্কের ওয়েবসাইটে সম্প্রতি এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

অফিস অ্যাটেনডেন্ট এবং ফিনান্সিয়াল লিটারেসি কাউন্সিলর পদে নিয়োগ করা হবে কর্মী। উভয় পদেই চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। প্রথমে তিন বছর চুক্তির মেয়াদ, পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বৃদ্ধি হতে পারে। অফিস অ্যাটেনডেন্ট পদে বেতন হবে ১৪ হাজার টাকা এবং ফিনান্সিয়াল লিটারেসি কাউন্সিলর পদে বেতন হবে ১৮ হাজার টাকা। আবেদন করতে পারবেন শুধুমাত্র অবসরপ্রাপ্ত কর্মীরা। প্রার্থীর বয়স ৬৪ বছরের মধ্যে হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

Advertisement

প্রার্থীকে প্রথমে ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র জমা দিতে হবে। ২১ সেপ্টেম্বর বিকেল ৪টের মধ্যে জমা দিতে হবে আবেদনপত্র।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement