Apprenticeship Jobs 2024

হিন্দুস্থান কপার লিমিটেডে দশম উত্তীর্ণদের কাজের সুযোগ, কী ভাবে আবেদন করবেন?

১৮ থেকে ২৫ বছর বয়সিদের প্রশিক্ষণ দেবে হিন্দুস্থান কপার লিমিটেড। প্রশিক্ষণের জন্য তাঁদের ‘মেডিক্যালি ফিট’ থাকতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৪ ১৬:৪১
Share:

হিন্দুস্থান কপার লিমিটেড। ছবি: সংগৃহীত।

রাষ্ট্রায়ত্ত সংস্থায় কর্মখালি। হিন্দুস্থান কপার লিমিটেডে শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) হিসাবে দশম উত্তীর্ণদের প্রশিক্ষণ দেওয়া হবে। ওই প্রশিক্ষণের জন্য মোট ১৯৫কে বেছে নেওয়া হবে।

Advertisement

দশম উত্তীর্ণদের এই প্রশিক্ষণ দেওয়া হবে। তবে তাঁদের বিভিন্ন ট্রেডে ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট (আইটিআই) শংসাপত্র থাকতে হবে। তবে যাঁরা ডিপ্লোমা করেছেন বা স্নাতক হয়েছেন, তাঁদের এই প্রশিক্ষণ দেওয়া হবে না।

বাছাই করা ব্যক্তিদের মেট, ব্লাস্টার, ডিজেল মেকানিক, ফিটার, টার্নার, ওয়েল্ডার, ইলেক্ট্রিসিয়ান, ড্রাফ্টসম্যান, কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট, সার্ভেয়ার, এসি অ্যান্ড রেফ্রিজারেশন মেশিন, বিল্ডিং কনস্ট্রাক্টর, কার্পেন্টার, প্লাম্বার, হর্টিকালচার অ্যাসিস্ট্যান্ট, ইনস্ট্রুমেন্ট মেকানিকস, সোলার টেকনিশিয়ান হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে।

Advertisement

আবেদনকারীদের বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। দশমের পরীক্ষা এবং আইটিআই-তে প্রাপ্ত নম্বরের নিরিখে বেছে নেওয়া হবে। আবেদনের জন্য কেন্দ্রীয় সরকারি পোর্টালে গিয়ে নাম নথিভুক্ত করতে হবে। অনলাইনে ফর্ম পূরণ করে সমস্ত নথি পেশ করতে হবে। ২০ অগস্ট পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। ২৮ অগস্ট বাছাই করা প্রার্থীদের নাম প্রকাশ করা হবে। এ বিষয়ে আরও তথ্যের জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement