NCERT Recruitment 2024

কেন্দ্রীয় প্রতিষ্ঠানে কর্মখালি, কোন কোন বিভাগে কর্মী প্রয়োজন?

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং-এর তরফে ডিটিপি অপারেটর এবং গ্রাফিক ডিজ়াইনার পদে কাজের জন্য কর্মী প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৪:০৩
Share:

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং (এনসিইআরটি)। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠানে কাজের সুযোগ। এই মর্মে ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং (এনসিইআরটি)-র তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের প্ল্যানিং অ্যান্ড মনিটরিং ডিভিশনে ডিটিপি অপারেটর এবং গ্রাফিক ডিজ়াইনার পদে কাজের জন্য কর্মী প্রয়োজন। শূন্যপদ দু’টি।

Advertisement

ডেস্কটপ পাবলিশিং বিষয়ে ডিপ্লোমা সম্পূর্ণ করেছেন, কিংবা সার্টিফিকেট কোর্স করেছেন, এমন স্নাতকদের ডিটিপি অপারেটর হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। সংশ্লিষ্ট পদে ডিটিপি অপারেটর হিসাবে অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। অনূর্ধ্ব ৪৫ বছর বয়সি ব্যক্তিকে উল্লিখিত পদে কাজ করার সুযোগ দেওয়া হবে। নিযুক্তকে প্রতি মাসে ৩৫ হাজার টাকা সাম্মানিক হিসাবে দেওয়া হবে।

ফাইন আর্টস, গ্রাফিক ডিজ়াইন, ডিজ়াইন, অ্যানিমেশন, অ্যাপ্লায়েড আর্টস বা সমতুল্য বিষয়ের মধ্যে যে কোন একটিতে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিকে গ্রাফিক ডিজ়াইনার হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। এ ক্ষেত্রে বুক ডিজ়াইন, কম্পিউটার গ্রাফিক্স নিয়ে অন্তত তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে। সংশ্লিষ্ট পদে অনূর্ধ্ব ৪৫ বছর বয়সি ব্যক্তি কাজের সুযোগ পাবেন। সাম্মানিক হিসাবে প্রতি মাসে ৫০,০০০ টাকা বরাদ্দ করা হয়েছে।

Advertisement

নির্দিষ্ট সময়ের চুক্তির ভিত্তিতে সংশ্লিষ্ট কাজে নিযুক্তদের বহাল রাখা হবে। পদপ্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তাই, আলাদা করে আবেদনপত্র জমা দেওয়ার প্রয়োজন নেই। পরিবর্তে প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেওয়া ফর্মটি পূরণ করে সরাসরি নয়া দিল্লির দফতরে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং আনুষঙ্গিক শংসাপত্র নিয়ে ২১ এবং ২২ সেপ্টেম্বর ইন্টারভিউয়ের জন্য উপস্থিত থাকতে হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement