Rahul Gandhi

রায়বরেলীতে জয়ের পথে রাহুল, একই প্রতিদ্বন্দ্বীকে মা সনিয়ার থেকে বেশি ব্যবধানে হারাতে চলেছেন

দুপুর ৩টো ১৫ মিনিটে নির্বাচন কমিশন যে পরিসংখ্যান প্রকাশ করেছে, তাতে দেখা গিয়েছে বিজেপির দীনেশপ্রতাপ সিংহের থেকে প্রায় তিন লক্ষ ভোটে এগিয়ে রয়েছেন রাহুল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২৪ ১৬:২১
Share:

(বাঁ দিকে) সনিয়া গান্ধীর সঙ্গে রাহুল গান্ধী (ডান দিকে)। — ফাইল চিত্র।

উত্তরপ্রদেশের রায়বরেলীতেও জয়ের পথে রাহুল গান্ধী। প্রতিদ্বন্দ্বীর থেকে বিশাল ব্যবধানে এগিয়ে গিয়েছেন তিনি। তা ছাপিয়ে গিয়েছে ২০১৯ সালে তাঁর মা সনিয়া গান্ধীর জয়ের ব্যবধানকেও।

Advertisement

দুপুর ৩টো ১৫ মিনিটে নির্বাচন কমিশন যে পরিসংখ্যান প্রকাশ করেছে, তাতে দেখা গিয়েছে বিজেপির দীনেশপ্রতাপ সিংহের থেকে প্রায় ৩ লক্ষ ভোটে এগিয়ে রয়েছেন রাহুল। দীনেশ উত্তরপ্রদেশের মন্ত্রীও বটে।

২০০৪ সাল থেকে উত্তরপ্রদেশের রায়বরেলী আসনে জয় পেয়ে আসছেন সনিয়া। ২০১৯ সালে ১ লক্ষ তিনি ৬৭ হাজার ভোটে জিতেছিলেন দীনেশের বিরুদ্ধে। এখনও পর্যন্ত ফলাফলের যা গতিপ্রকৃতি, এ বার দীনেশের বিরুদ্ধে আরও বড় ব্যবধানে জিততে চলেছেন রাহুল। লোকসভা ভোটের আগে রাজ্যসভায় গিয়েছেন সনিয়া। কংগ্রেসের তরফে জানানো হয়, লোকসভা ভোটে আর লড়াই করবেন না তিনি। তার পরেই ওই আসনে লড়াই করেন রাহুল।

Advertisement

লোকসভা ভোট ২০২৪

২০০৪ সাল থেকে ২০১৯ সালের লোকসভা নির্বাচন পর্যন্ত উত্তরপ্রদেশের অমেঠী কেন্দ্রে প্রার্থী হয়ে আসছেন রাহুল। ২০১৯ সালে ওই কেন্দ্রে বিজেপির স্মৃতি ইরানির কাছে হেরে যান তিনি। তবে কেরলের ওয়েনাড় থেকে জয়ী হয়ে সংসদে গিয়েছিলেন তিনি। এ বারও ওয়েনাড় কেন্দ্রে লড়াই করেছেন রাহুল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ওই আসনে ৩ লক্ষ ভোটে এগিয়ে তিনি। আর অমেঠীতে এ বার নির্বাচনে কংগ্রেস প্রার্থী কিশোরী লালের থেকে প্রায় ৯০ হাজার ভোটে পিছিয়ে স্মৃতি। তিনি বিদায়ী কেন্দ্রীয় মন্ত্রীও।

লোকসভা ভোট ২০২৪

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement