Mamata Banerjee in Jalpaiguri

বিপর্যস্ত জলপাইগুড়িতেই আপাতত থেকে যাচ্ছেন মমতা, বৃহস্পতি থেকে শুরু উত্তরবঙ্গের নির্বাচনী সভা

ঘূর্ণিঝড়ে বিপর্যয়ের খবর পাওয়া মাত্রই রবিবার রাতে জলপাইগুড়ি পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর, আপাতত সেখানেই থাকছেন মুখ্যমন্ত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ১৩:১৯
Share:

উত্তরবঙ্গেই থাকছেন মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

ভোটপ্রচারে উত্তরবঙ্গে যাওয়ার কথা ছিল আগামী বুধবার, ৩ এপ্রিল। কিন্তু ঘূর্ণিঝড়ে বিপর্যয়ের খবর পাওয়া মাত্রই রবিবার রাতে জলপাইগুড়ি পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর, এখন আর কলকাতায় ফিরছেন না মুখ্যমন্ত্রী। বুধবার পর্যন্ত জলপাইগুড়িতেই থাকার কথা তাঁর। এর পর বৃহস্পতিবার, নির্ধারিত দিন থেকেই নির্বাচনী প্রচার শুরু হবে তাঁর। ভোটপ্রচার সেরে একেবারে নির্ধারিত সময়ে কলকাতায় ফেরার কথা মমতার।

Advertisement

রবিবার বিকেলে জলপাইগুড়ির বিস্তীর্ণ এলাকা জুড়ে ঘূর্ণিঝড়ের তাণ্ডব চলেছে। মৃত্যু হয়েছে পাঁচ জনের। গুরুতর জখম হয়ে অনেকেই হাসপাতালে ভর্তি। এই পরিস্থিতিতে রবিবার রাত রাত সাড়ে ৯টায় বিমানে বাগডোগরা রওনা দেন মুখ্যমন্ত্রী। সঙ্গী মন্ত্রী অরূপ বিশ্বাস। পৌঁছনোর পরেই মমতা মৃতদের পরিবার এবং আহতদের সঙ্গে দেখা করতে যান। জলপাইগুড়ির সেনপাড়ার কালীতলা রোডে মৃত দ্বিজেন্দ্রনারায়ণ সরকার এবং পাহাড়পুরে মৃত অনিমা বর্মণের বাড়িতে যান তিনি। পরে সেনপাড়া থেকে রওনা হন জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে। তার পর সেখান থেকে রাত আড়াইটে নাগাদ জলপাইগুড়ির মালবাজারের চালসার একটি হোটেলে ওঠেন মুখ্যমন্ত্রী।

জেলা পুলিশ প্রশাসন সূত্রে খবর, সোমবার মুখ্যমন্ত্রী জলপাইগুড়িতেই থাকছেন। থাকছেন চালসার ওই হোটেলে। সেখান থেকেই জলপাইগুড়ির পরিস্থিতির দিকে নজর রাখছেন, সবটা পরিচালনাও করছেন। মঙ্গলবার চালসাতেই থাকার কথা মুখ্যমন্ত্রীর। ইতিমধ্যে হোটেলে নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে। বুধবারও মুখ্যমন্ত্রীর চালসায় থাকার কথা। এর পর বৃহস্পতিবার থেকে উত্তরবঙ্গে নির্বাচনী প্রচারে বেরোনোর কথা মমতার।

Advertisement

আগামী ১৯ এপ্রিল লোকসভা নির্বাচনের প্রথম দফায় পশ্চিমবঙ্গের কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে ভোটগ্রহণ। তা নজরে রেখেই আপাতত উত্তরবঙ্গে প্রচারে মন দিয়েছে তৃণমূল। সেই মতো মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতার নির্বাচনী জনসভার কর্মসূচি স্থির হয়েছে। তৃণমূল সূত্রে খবর, বৃহস্পতিবার চালসা থেকে মাথাভাঙা এবং কোচবিহারের সভায় যেতে পারেন মুখ্যমন্ত্রী। দাবি, শুক্রবার আবার জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে কর্মসূচি। শনিবার যাওয়ার কথা দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর এবং উত্তর দিনাজপুরের রায়গঞ্জে। তার পর সেখান থেকে আবার বাগডোগরা। শাসকদল সূত্রে খবর, উত্তরবঙ্গ সফর থেকে রাজ্যের পশ্চিমাঞ্চলের দুই জেলাতেও প্রচারের সূচি রয়েছে মমতার। ৮ তারিখে বাঁকুড়া এবং পুরুলিয়া জেলায় একটি করে জনসভার কর্মসূচি রাখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement