TMC leader joins BJP

কাঁথি কেন্দ্রে ধাক্কা তৃণমূলে! পদ্মে ফিরলেন সভাপতি, ভোটের মুখে শাসকদলের হাতছাড়া পঞ্চায়েত সমিতি

ক্রবার সন্ধ্যায় খেজুরির হলুদবাড়িতে বিজেপির একটি সভায় গিয়ে আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দেন উদয়শঙ্কর। মঞ্চে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নামে জয়ধ্বনিও দেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

খেজুরি শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৬:৩৬
Share:

উদয়শঙ্কর মাইতি। —নিজস্ব চিত্র।

লোকসভা ভোটের মুখে কাঁথি লোকসভা কেন্দ্রের অন্তর্গত খেজুরিতে ধাক্কা তৃণমূল শিবিরে। পঞ্চায়েত সমিতির সভাপতি উদয়শঙ্কর মাইতি পুরনো দল বিজেপিতে ফিরে যাওয়ায় শাসকদলের হাতছাড়া হয়ে গেল খেজুরি-২ সমিতি। গত পঞ্চায়েত ভোটে বিজেপির টিকিটে জিতেছিলেন উদয়শঙ্কর। এর পর পঞ্চায়েত সমিতির বোর্ড গঠনের ঠিক আগে যোগ দেন তৃণমূলে। এ বার লোকসভা নির্বাচনের মুখে পুনরায় দল বদলে বিজেপিতে ফিরে গেলেন উদয়শঙ্কর।

Advertisement

শুক্রবার সন্ধ্যায় খেজুরির হলুদবাড়িতে বিজেপির একটি সভায় গিয়ে আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দেন উদয়শঙ্কর। মঞ্চে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নামে জয়ধ্বনিও দেন। দলবদলের পর উদয় বলেন, ‘‘আমি দীর্ঘ দিনের বিজেপি কর্মী। তবে পঞ্চায়েতের সময় দলের সঙ্গে মনোমালিন্যের জেরে আমি তৃণমূলে চলে গিয়েছিলাম। আবার নিজের ঘরে ফিরতে পেরে ভীষণ খুশি। আর কখনও আমি বিজেপি ছেড়ে যাব না। এই কথা দিচ্ছি।’’

এ নিয়ে খেজুরি ২ ব্লক তৃণমূলের সভাপতি সমুদ্ভব দাস বলেন, ‘‘কয়েক দিন ধরেই উদয়শঙ্করের সঙ্গে যোগাযোগ করতে পারছিলাম না। বিভিন্ন মাধ্যমে জানতে পারলাম উদয় বিজেপিতে যোগ দিয়েছেন। ওঁকে এর জন্য ধন্যবাদ জানাই। তবে এই ঘটনায় খেজুরির তৃণমূল দুর্বল হয়ে গেল, এমনটা ভাববার কোনও কারণ নেই। আমরা খেজুরিতে ভাল অবস্থায় আছি। আসন্ন লোকসভা নির্বাচনে আমরা খেজুরি থেকে ভাল লিড পাব আশা করছি। এই মুহূর্তে অঙ্কের হিসেবে পঞ্চায়েত সমিতি বিজেপির হাতে চলে গেল ঠিকই। কিন্তু সহ-সভাপতির পদটি তৃণমূলের হাতেই থাকছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement