NIBMG Recruitment 2024

কল্যাণীর এনআইবিএমজিতে গবেষণার সুযোগ, নিয়োগ অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে

শিক্ষাগত যোগ্যতার উপর নির্ভর করে প্রজেক্ট অ্যাসোসিয়েট-১ এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট-২ পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ৩১ হাজার/ ২৫ হাজার টাকা এবং ৩৫ হাজার/ ২৮ হাজার টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ১৭:৩২
Share:

এনআইবিএমজি। সংগৃহীত ছবি।

কল্যাণীর ন্যাশনাল ইনস্টিটিউট অফ বায়োমেডিক্যাল জেনোমিক্স (এনআইবিএমজি)-এ গবেষণাধর্মী কাজের সুযোগ। কেন্দ্রের একটি বিশেষ প্রকল্পে কর্মী প্রয়োজন। সম্প্রতি সে কথা জানিয়ে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, প্রকল্পে দু’টি ভিন্ন পদমর্যাদায় কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের থেকে অনলাইনে আবেদনপত্র চাওয়া হচ্ছে।

Advertisement

প্রতিষ্ঠানের যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘ইন্টার-ইনস্টিটিউশনাল প্রোগ্রাম ফর মেটারনাল নিওনেটাল অ্যান্ড ইনফ্যান্ট সায়েন্সেস এ ট্রান্সলেশনাল অ্যাপ্রোচ-ইন্টারডিসিপ্লিনারি গ্রুপ ফর অ্যাডভান্সড রিসার্চ অন বার্থ আউটকামস’। প্রকল্পটি কেন্দ্রের ডিপার্টমেন্ট অফ বায়োটেকনোলজি (ডিবিটি)-র অর্থপুষ্ট।

প্রকল্পের কাজে প্রজেক্ট অ্যাসোসিয়েট-১ এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট-২ পদে নিয়োগ হবে। মোট শূন্যপদ রয়েছে দু’টি। সংশ্লিষ্ট পদগুলিতে কর্মীদের প্রথমে চুক্তির ভিত্তিতে ২০২৫ সালের ৩১ মার্চ পর্যন্ত বহাল রাখা হবে। এর পর তাঁদের কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে কাজের মেয়াদ বাড়ানো হতে পারে। উভয় পদের জন্যই আবেদনকারীদের সর্বোচ্চ বয়স হতে হবে ৩৫ বছর। শিক্ষাগত যোগ্যতার উপর নির্ভর করে প্রজেক্ট অ্যাসোসিয়েট-১ এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট-২ পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ৩১ হাজার/ ২৫ হাজার টাকা এবং ৩৫ হাজার/ ২৮ হাজার টাকা। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ অতিরিক্ত ২৪ শতাংশ ভাতা।

Advertisement

প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে আবেদন জানাতে প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যাচারাল সায়েন্সে স্নাতকোত্তর বা ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজি/ মেডিসিন-এ স্নাতক হতে হবে। এ ছাড়াও প্রয়োজন অন্যান্য দক্ষতার। একই ভাবে অন্য পদটিতে আবেদনের জন্যও যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে নিজেদের জীবনপঞ্জি পাঠিয়ে আবেদন জানাতে হবে। আগামী ২৮ জুন আবেদনের শেষ দিন। এর পর বাছাই প্রার্থীদের অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে পদগুলিতে নিয়োগ করা হবে। এই বিষয়ে সবিস্তার জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement