Elon Musk

হিন্দি ভাষায় পারদর্শী কর্মী খুঁজছেন মাস্ক, মিলবে মোটা টাকা পারিশ্রমিক! আবেদন করবেন নাকি?

মাস্ক এমন কর্মীদের চাকরি দিতে উৎসাহী, যাঁরা অন্তত দু’টি ভাষায় পারদর্শী। ইংরেজি ভাষার পাশাপাশি যেন অন্য একটি ভাষা লিখতে, বলতে এবং পড়তে পারেন সেই কর্মী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১৭:২৫
Share:

ইলন মাস্ক। —ফাইল চিত্র।

কৃত্রিম বুদ্ধিমত্তার হাত ধরে প্রযুক্তিকে অন্য মাত্রায় নিয়ে যেতে চাইছেন ইলন মাস্ক। ২০২৩ সালে ‘এক্সএআই’ নামে একটি সংস্থা গড়ে তুলেছেন তিনি। বর্তমানে সেই সংস্থার জন্যই হিন্দিভাষী কর্মীর সন্ধান শুরু করেছেন তিনি। ইংরেজির পাশাপাশি হিন্দি ভাষাতেও দক্ষ হতে হবে সে কর্মীকে।

Advertisement

মাস্কের দাবি, হিন্দি ভাষায় কাজকর্ম শুরু হলে ভারতেও তাঁর ব্যবসা অনেক গুণ বাড়তে পারে। নেটব্যবহারকারীরাও স্বচ্ছন্দে নতুন মডেল ব্যবহার করতে পারবেন বলে মাস্কের দাবি। কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে কাজ করার সময় নানা ধরনের লেখালিখির প্রয়োজন হয়। মাস্ক এমন কর্মীদের চাকরি দিতে উৎসাহী, যাঁরা অন্তত দু’টি ভাষায় পারদর্শী। ইংরেজি ভাষার পাশাপাশি যেন অন্য একটি ভাষা লিখতে, বলতে এবং পড়তে পারেন সেই কর্মী।

তবে হিন্দি ছাড়া চিনা, ফরাসি বা আরবির যে কোনও একটি ভাষাতেও দক্ষ হতে পারেন আবেদনকারী। সোমবার থেকে শুক্রবার প্রতি দিন স্থানীয় সময় অনুযায়ী, সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কাজ করতে হতে পারে সেই কর্মীদের। ঘণ্টাপ্রতি ভারতীয় মুদ্রা অনুযায়ী, ২৯৪২ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৭১৪৫ টাকা পর্যন্ত পারিশ্রমিক দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে মাস্কের নয়া সংস্থা।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement