Techno International Newtown

টেকনো ইন্টারন্যাশনাল নিউটাউনের উদ্যোগে আয়োজিত হতে চলেছে ‘আইসিডিএআই-২০২৪’

গত বছরের মতো এ বারও সারা পৃথিবী থেকে প্রযুক্তিবিদ্যার অভিজ্ঞ অধ্যাপক এবং গবেষকদের সমাবেশ ঘটতে চলেছে টেকনো ইন্টারন্যাশনাল নিউ টাউন আয়োজিত ‘আইসিডিএআই-২০২৪’ সম্মেলনে।

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো

শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ১৬:২৫
Share:

‘আইসিডিএআই-২০২৩’-এর উদ্বোধনী অনুষ্ঠান

প্রথম বছরের নজরকাড়া সাফল্যের পর ‘ডেটা অ্যানালিটিক্স অ্যান্ড ইনসাইটস’ বিষয়ে দ্বিতীয় আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হতে চলেছে। টেকনো ইন্টারন্যাশনাল নিউটাউনের রাজারহাট ক্যাম্পাসে আগামী ২৫ থেকে ২৭ জুলাই হবে এই অনুষ্ঠান। গত বছরের মতো এ বারও সারা পৃথিবী থেকে প্রযুক্তিবিদ্যার অভিজ্ঞ অধ্যাপক এবং গবেষকদের সমাবেশ ঘটতে চলেছে টেকনো ইন্টারন্যাশনাল নিউ টাউন আয়োজিত ‘আইসিডিএআই-২০২৪’ সম্মেলনে।

সম্মেলনের শীর্ষ বাছাই করা গবেষণাপত্রগুলি প্রকাশিত হবে ‘স্প্রিঙ্গার নেচার এলএনএনএস’-এ বই সিরিজ় আকারে। বিশ্বের বিভিন্ন প্রান্তের ১৫টি দেশ থেকে ৪৫০-রও বেশি গবেষণাপত্র জমা পড়েছে এই সম্মেলনে অংশগ্রহণের জন্য। এর মধ্যে থেকে চূড়ান্ত পর্যায়ে ৯০টি গবেষণপত্র নির্বাচিত হয়েছে। অধ্যাপক, গবেষক, শিল্পপতি, বিশেষজ্ঞ মিলিয়ে প্রায় ২০০ জন অতিথি-অভ্যাগত নিয়ে সম্মেলনের জাঁকজমকপূর্ণ উদ্বোধনের অপেক্ষায় রয়েছেন সকলেই।

‘আইসিডিএআই-২০২৪’ সম্মেলন যে সব বিষয়ে আলোকপাত করবে, তার মধ্যে রয়েছে ‘ওয়্যারলেস অ্যান্ড সেন্সর কমিউনিকেশন সিস্টেমস’, ‘টাইম সিরিজ অ্যানালিসিস অ্যান্ড ফোরকাস্টিং’, ‘বিগ ডেটা অ্যানালিটিক্স অ্যান্ড ইনসাইটস’, ‘ইন্ডাস্ট্রি অ্যান্ড অ্যাপ্লিকেশন’, ‘বায়োলজিকাল অ্যান্ড বায়োমেডিকাল ডেটা অ্যানালিসস অ্যান্ড ইনসাইটস’, ‘পাওয়ার অ্যান্ড এনার্জি সিস্টেমস ডেটা অ্যানালিটিক্স অ্যান্ড ইনসাইটস’, ‘অপটিমাইজ়েশন টেকনিকস’, ‘সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ডেটা অ্যানালিটিক্স অ্যান্ড ইনসাইটস’।

সম্মেলনের বিষয়ে আরও বিশদে জানতে এবং সম্মেলনে যোগ দিতে দেখে নিন এই ওয়েবসাইট: https://tint.edu.in/icdai/2024/

ইমেল আইডি- tint-icdai@tint.edu.in

বিশদে জানতে ফোন করুন: ৯৬৭৪৯৪৭৭১২/ ৯৪৩৪৩০৫৬৬৩/ ৪৯০২৭১০৩১১

এই প্রতিবেদনটি ‘টেকনো ইন্টারন্যাশনাল নিউটাউন-এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন