Durga Puja 2024 Fashion

পুজোর সাজে শাড়ির সঙ্গে সাযুজ্য রেখে বেছে নিন হাল ফ্যাশনের ব্লাউজ, হয়ে উঠুন অনন্যা

পুজোর ক’দিন কোন শাড়ির সঙ্গে মানাবে কী ধরনের ব্লাউজ? জেনে নিন আধুনিক ব্লাউজের কিছু বিশেষ ধরন।

Advertisement

আনন্দ উৎসব ডেস্ক

শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬
Share:

প্রতীকী চিত্র

পুজোর মণ্ডপে সবার নজর কাড়তে কে না চায়? আর পুজোর সাজে প্রথম পছন্দ অবশ্যই শাড়ি। কিন্তু শাড়ির সঙ্গে মানানসই ব্লাউজ না হলে কিন্তু সাজ সম্পূর্ণ হয় না। তাই রইল কিছু নতুন ধরনের ব্লাউজের নকশার হদিস, যা আপনার সাজকে অন্যের থেকে আলাদা করে তুলবে।

Advertisement

ফুল হাতা: ফুল হাতা ব্লাউজে এক অন্যরকম আভিজাত্য ফুটে ওঠে। এই ধরনের ব্লাউজের গলা একটু গভীর হলে দেখতে বেশি সুন্দর লাগে। তবে এই ধরনের ব্লাউজ পরলে কখনই হাতে খুব বেশি চুরি কিংবা অন্যান্য জিনিস রাখবেন না।

কুচি হাতা ব্লাউজ: বেছে নিতে পারেন পুরনো দিনের খুব প্রচলিত কুচি হাতা ব্লাউজের ডিজাইন। এখন কিন্তু বাজারে বিভিন্ন ধরনের কুচি হাতা ব্লাউজ পাওয়া যায়। পুজোর সকালে আটপৌরে শাড়ির সঙ্গে এমন একটা ঘটিহাতা ব্লাউজ পরা যেতেই পারে।

Advertisement

ফ্রি স্টাইল ব্লাউজ: এই ব্লাউজের পিঠের আকার হয় একটা পাতার মতো বা জলের ফোঁটার মতো আকারও হতে পারে, পেছনে থাকে হুক। গ্লাস হাতা রাখাই ভাল। শাড়ির সঙ্গে মানানসই হলে এটি দেখতে কিন্তু বেশ ভাল লাগে।

বোট নেক: বোট নেকের চাহিদা এখন বেশ তুঙ্গে। শুধুই ব্লাউজ নয় কুর্তি কিংবা অন্যান্য পোশাকের ক্ষেত্রেও বোট নেক অনেকেই ভীষণভাবে পছন্দ করেন। শাড়ির রঙের থেকে একেবারে বিপরীত রঙের একটি বোট নেক ব্লাউজ পরা যেতেই পারে। তবে খেয়াল রাখবেন সেই বোট নেক ব্লাউজের হাত যেন থ্রি কোয়ার্টার হয়। ব্লাউজের হাতায় সুন্দর পার থাকলে তা দেখতে আরও ভাল লাগবে।

শাড়ির সঙ্গে এমন হাল ফ্যাশনের ব্লাউজ বেছে নিলে কিন্তু শাড়ির সৌন্দর্য আরও দ্বিগুণ হয়ে উঠবে আর আপনাকে দেখতে লাগবে সকলের থেকে একেবারে আলাদা।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement