Advertisement
১৮ মে ২০২৪
Biden-Jaishankar

বাইডেনের মন্তব্য খারিজ জয়শঙ্করের

দিন দুয়েক আগে বাইডেন বলেছিলেন যে, ভারত, চিন, জাপান এবং রাশিয়া তাদের বিদেশি-বিদ্বেষমূলক মনোভাবের জন্যই অর্থনৈতিক সমস্যায় ভুগছে। বাইডেনের যুক্তি ছিল, আমেরিকার অর্থনীতি দ্রুত বাড়ছে কারণ আমেরিকা সব সময় অভিবাসীদের স্বাগত জানায়।

(বাঁ দিকে) জো বাইডেন এবং এস জয়শঙ্কর।

(বাঁ দিকে) জো বাইডেন এবং এস জয়শঙ্কর। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ০৫:৩৪
Share: Save:

আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের ‘জ়েনোফোবিক’ (বিদেশি-বিদ্বেষ) মন্তব্য প্রত্যাখ্যান করলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। এক সাক্ষাৎকারে এ প্রসঙ্গে আমেরিকার প্রেসিডেন্টের বক্তব্যকে খারিজ করে তিনি বলেন, ভারত সব সময়েই বিভিন্ন সমাজের লোকের জন্য উন্মুক্ত এবং তাঁদের স্বাগত জানতে সব সময় প্রস্তুত। ওই সাক্ষাৎকারে ভারতীয় অর্থনীতি নিয়ে বাইডেনের করা অভিযোগ অস্বীকার করেছেন বিদেশমন্ত্রী। পাশাপাশি তাঁর দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকারের আনা নাগরিকত্ব সংশোধনী আইন এ বিষয়ে ভারতের দৃষ্টিভঙ্গির প্রতিফলন।

দিন দুয়েক আগে বাইডেন বলেছিলেন যে, ভারত, চিন, জাপান এবং রাশিয়া তাদের বিদেশি-বিদ্বেষমূলক মনোভাবের জন্যই অর্থনৈতিক সমস্যায় ভুগছে। বাইডেনের যুক্তি ছিল, আমেরিকার অর্থনীতি দ্রুত বাড়ছে কারণ আমেরিকা সব সময় অভিবাসীদের স্বাগত জানায়। এ দিন সেই মন্তব্য উড়িয়ে দিয়ে জয়শঙ্কর বলেন, ‘‘ভারত এমন একটি অনন্য দেশ, যেখানে সময়ের সঙ্গে সঙ্গে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ এসেছেন। বিশ্বের ইতিহাসে ভারতীয় সমাজ এমন একটি সমাজ, যা সব সময়েই সকলের জন্য উন্মুক্ত থেকেছে। বিভিন্ন সমাজের মানুষ বিভিন্ন সময়ে ভারতে এসেছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India-US Joe Biden S jaishankar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE