Advertisement
০৪ মে ২০২৪
West Bengal Weather Update

আর কি ঠান্ডা পড়বে, না কি ভ্যাপসা ভাবই থাকবে? দক্ষিণের তিন জেলায় রয়েছে বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিস জানিয়েছে, রবি এবং সোমবার দক্ষিণের জেলাগুলিতে রাতের তাপমাত্রা কমতে পারে। দুই থেকে চার ডিগ্রি কমতে পারে সেই তাপমাত্রা।

image of winter

জাঁকিয়ে কি আর পড়বে শীত? — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৪৬
Share: Save:

ফেব্রুয়ারির শুরু থেকেই দক্ষিণবঙ্গে ভ্যাপসা আবহাওয়া। গরম জামাকাপড় গায়ে চড়ানোর আর তেমন প্রয়োজন পড়ছে না। দক্ষিণবঙ্গ থেকে কি পুরোপুরি বিদায় নিল শীত? এই প্রশ্নই ঘুরছিল বঙ্গবাসীর মনে। এই আবহেই কিছুটা হলেও স্বস্তির বার্তা দিল আলিপুর আবহাওয়া দফতর। সেই সঙ্গে ফের রয়েছে বৃষ্টির পূর্বাভাস। দার্জিলিঙে পড়তে পারে বরফও।

গত সপ্তাহের মাঝামাঝি সময় থেকে দক্ষিণের বেশির ভাগ জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি। তার জেরে ভ্যাপসা গরম। হাওয়া অফিস জানিয়েছে, রবি এবং সোমবার দক্ষিণের জেলাগুলিতে রাতের তাপমাত্রা কমতে পারে। দুই থেকে চার ডিগ্রি কমতে পারে সেই তাপমাত্রা। তবে জাঁকিয়ে শীত আর পড়বে না। ৬ ফেব্রুয়ারি, মঙ্গলবার দক্ষিণবঙ্গের তিন জেলায় বৃষ্টি হতে পারে। উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা এবং পশ্চিম মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তার পর থেকে গোটা দক্ষিণবঙ্গে আবার বৃদ্ধি পেতে পারে তাপমাত্রা।

উত্তরবঙ্গের দার্জিলিঙে আগামী পাঁচ দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তুষারপাতও হতে পারে। রবিবার দার্জিলিঙের পাশাপাশি কালিম্পঙেও বৃষ্টি হতে পারে। সোমবার উত্তরের বেশির ভাগ জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সোমবার দার্জিলিং এবং কালিম্পঙে শিলাবৃষ্টি হতে পারে। দু’দিন পর উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই তাপমাত্রা বাড়তে পারে।

সোমবার সকাল থেকে কলকাতার আকাশ ছিল মূলত পরিষ্কার। তবে কুয়াশা ছিল। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ছিল। সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে। শনিবার রাতের তাপমাত্রা ছিল ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস। তার থেকে আজ নামতে পারে পারদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Weather Update Winter rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE