Advertisement
০৪ মে ২০২৪
buddhadeb bhattacharya

Buddhadeb Bhattacharjee: বাম আন্দোলনের পক্ষে বার্তা বুদ্ধের

সেই লক্ষ্যে অবিচল থেকে সমস্ত প্রতিকূলতা অগ্রাহ্য করে পশ্চিমবঙ্গের ডিওয়াইএফআই কর্মীরা রাজ্যের সর্বত্র প্রতিদিন আন্দোলন সংগঠিত করছেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা 
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২২ ০৫:৫৩
Share: Save:

ঘরবন্দি হয়েই এখন তাঁর দিন কাটে। তবে দেশ ও রাজ্যের পরিস্থিতি, রাজনীতির খবর রাখেন। এ বার যুব সিপিএমের নেতা-কর্মীদের উৎসাহ দিতে বার্তা পাঠালেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁর মতে, দেশ ও রাজ্যের পরিস্থিতি পরিবর্তনে লড়াই চালাতে পারে বামপন্থীরাই। প্রসঙ্গত, ডিওয়াইএফআইয়ের প্রতিষ্ঠার সময়ের অন্যতম নেতা ছিলেন বুদ্ধবাবু।

বিধাননগরের পূর্বাঞ্চলীয় সংস্কৃতি কেন্দ্রে (ইজ়েডসিসি) ডিওয়াইএফআইয়ের একাদশ সর্বভারতীয় সম্মেলনে অডিয়ো-বার্তা দিয়েছেন বুদ্ধবাবু। সেখানে তিনি বলেছেন, ‘‘বর্তমানে আমাদের রাজ্যে এবং দেশে যে জন-বিরোধী ও দমনপীড়নের সরকার চলছে, তা প্রতিহত করতে পারে একমাত্র বামপন্থী আন্দোলন। সেই লক্ষ্যে অবিচল থেকে সমস্ত প্রতিকূলতা অগ্রাহ্য করে পশ্চিমবঙ্গের ডিওয়াইএফআই কর্মীরা রাজ্যের সর্বত্র প্রতিদিন আন্দোলন সংগঠিত করছেন। তাঁদের সংগ্রামকে আমার আন্তরিক অভিনন্দন এবং ডিওয়াইএফআইয়ের এই সম্মেলনের সমস্ত সদস্যকে আমার আন্তরিক শুভেচ্ছা জানাই।’’ কর্মসংস্থানের দাবিতে এবং বিভাজনের রাজনীতির বিরুদ্ধে আরও আন্দোলন গড়ে তোলার ডাক দিয়ে সিপিএমের যুব সম্মেলন শেষ হবে আজ, রবিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

buddhadeb bhattacharya CPIM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE