Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Blast in Jamuria

লোকসভা ভোটের আগে বোমা বিস্ফোরণে কেঁপে উঠল জামুড়িয়ার গ্রাম! শুরু রাজনৈতির তরজা

পুলিশ সূত্রে খবর, তপনের বাড়ির পাশেই রয়েছে একটি অন্য একটি বাড়ি। পুলিশের প্রাথমিক অনুমান, ওই বাড়ির দেওয়ালের গর্তের মধ্যেই মজুত ছিল বোমা।

blast

বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত তপনের বাড়ি। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
জামুরিয়া শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ০২:৩৫
Share: Save:

আচমকা বিস্ফোরণে কেঁপে উঠল আসানসোল লোকসভা কেন্দ্রের অন্তর্গত জামুড়িয়ার বাগডিহা গ্রাম। বুধবার রাতে স্থানীয় নামো পাড়ার বাসিন্দা তপন শীলের বাড়ির শৌচালয়ের ছাদে বোমা বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। তবে কী ভাবে এই বিস্ফোরণটি হয়েছে, তা এখনও স্পষ্ট নয়। গোটা ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয়েছে তপনের বাড়ি-সহ এলাকার কিছু অংশ। খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয় জামুড়িয়া থানার পুলিশ। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর মেলেনি। ঘটনাটিকে কেন্দ্র করে শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক তরজা।

পুলিশ সূত্রে খবর, তপনের বাড়ির পাশেই রয়েছে একটি অন্য একটি বাড়ি। পুলিশের প্রাথমিক অনুমান, ওই বাড়ির দেওয়ালের গর্তের মধ্যেই মজুত ছিল বোমা। অত্যধিক গরমের কারণে তা ফেটে গিয়েই এই বিপত্তি। যদিও বাইরে থেকে কেউ বোমা ছুড়েছে কি না সেই বিষয়টিও খতিয়ে দেখছে পুলিশ। তপনের দাবি, ওই বাড়িটির মালিক স্থানীয় বিজেপি নেতা মদন গড়াই। তাঁর অভিযোগ, পুরনো শত্রুতার জেরেই মদন এই ঘটনা ঘটিয়েছে। যদিও গোটা ঘটনায় বুধবার রাত পর্যন্ত মদনের কোনও প্রতিক্রিয়া মেলেনি। পুলিশ ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে।

এ প্রসঙ্গে তৃণমূলের জেলা সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী বলেন, “রামনবমীর দিন এলাকায় সন্ত্রাস সৃষ্টি করার জন্য ভোটের আগে বিজেপি এই বোমা বিস্ফোরণ করেছে। নির্বাচন কমিশনকে অভিযোগ করা হয়েছে। অভিযুক্তকে অবিলম্বে গ্রেফতার করতে হবে।”

অন্য দিকে, বিজেপি জেলা সভাপতি বাপ্পা চট্টোপাধ্যায় বলেন, “রাজ্যে বোমা-গুলির কারখানা বানিয়েছে তৃণমূল। এই বিস্ফোরণ নতুন কিছু নয়। এই ভাবে সন্ত্রাস করে তারা ভোটে জেতার চেষ্টা করছে। তৃণমূল বুঝে গিয়েছে, এ বার রাজ্য জুড়ে এক মাত্র বিজেপির হাওয়া।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jamuria bomb Blast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE