Advertisement
০২ মে ২০২৪
Gas Leak in Durgapur

ফের গ্যাস লিক দুর্গাপুর ইস্পাত কারখানায়, অসুস্থ পাঁচ কর্মী হাসপাতালে চিকিৎসাধীন

স্থানীয় সূত্রে খবর, শুক্রবার রাত ৮টা নাগাদ দুর্গাপুর ইস্পাত কারখানার ২ নম্বর ব্লাস্ট ফার্নেস বিভাগে কার্বন মনোক্সাইড গ্যাস বের হতে থাকে।

অসুস্থ কারখানার পাঁচ কর্মী।

অসুস্থ কারখানার পাঁচ কর্মী। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ২৩:৫০
Share: Save:

ফের গ্যাস লিক করে দুর্ঘটনা পশ্চিম বর্ধমানের দুর্গাপুর ইস্পাত কারখানায় (ডিএসপি)। এই ঘটনায় অসুস্থ হয়েছেন কারখানার পাঁচ কর্মী। তাঁদের ভর্তি করানো হয়েছে ইস্পাত কারখানার হাসপাতালে। এই দুর্ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে ইস্পাত কারখানা জুড়ে।

স্থানীয় সূত্রে খবর, শুক্রবার রাত ৮টা নাগাদ দুর্গাপুর ইস্পাত কারখানার ২ নম্বর ব্লাস্ট ফার্নেস বিভাগে কার্বন মনোক্সাইড গ্যাস বের হতে থাকে। তীব্র ঝাঁজে কর্মরত দু’জন স্থায়ী কর্মী পরিমল মণ্ডল, সুনীল হাজরা ও তিন জন অস্থায়ী শ্রমিক বিকাশ কাপারি, টোটন খাওয়াস ও নুর আলম জমাদার অসুস্থ হয়ে পড়েন। সহকর্মীরা তাঁদের উদ্ধার করে নিয়ে যান দুর্গাপুর ইস্পাত হাসপাতালে। সেখানে তাঁদের ভর্তি করানো হয়। সেখানেই তাঁদের চিকিৎসা চলছে।

এর আগেও গ্যাস লিকের ঘটনা ঘটেছে ডিএসপিতে। ২০২২ সালে গ্যাস লিকের ঘটনায় তিন ঠিকা শ্রমিকের মৃত্যু হয়। অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েক জন কর্মী। কারখানার বেসিক অক্সিজেন ফার্নেস (বিওএফ) বিভাগের দু’নম্বর কনভার্টারের রক্ষণাবেক্ষণের কাজ চলার সময় এই দুর্ঘটনা ঘটেছিল। কার্বন মনোক্সাইড গ্যাস লিক হয়ে মৃত্যু হয়েছিল শ্রমিকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durgapur gas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE