Advertisement
১৮ মে ২০২৪
Road Block at Durgapur

খন্দে ভরা সার্ভিস রোড সারানোর দাবি, অবরোধ

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কাদা রোড থেকে গোপালমাঠ যাওয়ার সার্ভিস রোডের কাজ এখনও অসম্পূর্ণ। যে অংশের কাজ শেষ হয়েছে, সংস্কারের অভাবে সেখানে খানাখন্দ তৈরি হয়েছে।

সার্ভিস রোড বেহাল দুর্গাপুরে।

সার্ভিস রোড বেহাল দুর্গাপুরে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:৪২
Share: Save:

খানাখন্দে ভরে রয়েছে রাস্তা। বারবার সংস্কারের আবেদন জানিয়েও ফল হয়নি। এই অভিযোগে বৃহস্পতিবার দুর্গাপুরে ১৯ নম্বর জাতীয় সড়কের কাদা রোড থেকে গোপালমাঠ যাওয়ার সার্ভিস রোড অবরোধ করল ভূমিরক্ষা কমিটি। অবরোধ তুলতে গেলে পুলিশের সঙ্গে বচসা হয় অবরোধকারীদের। পুলিশ পদক্ষেপের আশ্বাস দিলে ঘণ্টাখানেক পরে পরিস্থিতি স্বাভাবিক হয়। বিক্ষোভে কয়েকটি ছাগলও আনা হয়েছিল। বঞ্চনার বিষয়টি বোঝানোর জন্য ব্যানারে লেখা ছিল, ‘ছাগলের তিন নম্বর বাচ্চা।’ কমিটির সভাপতি ধ্রুবজ্যোতি মুখোপাধ্যায় বলেন, ‘‘আমরা চরম বঞ্চিত। তাই ছাগল ও ব্যানার নিয়ে প্রতীকী আন্দোলন করছি।’’ তাঁর অভিযোগ, সার্ভিস রোডের বেহাল দশার জন্য মাঝেমধ্যেই দুর্ঘটনা ঘটছে। কিন্তু প্রশাসন ও জাতীয় সড়ক কর্তৃপক্ষ নির্বিকার।’’

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কাদা রোড থেকে গোপালমাঠ যাওয়ার সার্ভিস রোডের কাজ এখনও অসম্পূর্ণ। যে অংশের কাজ শেষ হয়েছে, সংস্কারের অভাবে সেখানে খানাখন্দ তৈরি হয়েছে। জল জমে সেই সব গর্তে। তার উপর দিয়েই যাচ্ছে ট্রাক ও অন্য যানবাহন। কয়েক জায়গায় কাদা জমে রাস্তা কার্যত মেঠো পথের চেহারা নিয়েছে। সিটি সেন্টার, বেনাচিতি-সহ শহরের বিভিন্ন জায়গায় যাতায়াতের জন্য সার্ভিস রোড ব্যবহার ছাড়া অন্য উপায় নেই এলাকাবাসীর। তাঁদের অনেকের অভিযোগ, দীর্ঘদিন ধরে সার্ভিস রোড বেহাল। মাঝেমধ্যে তাপ্পি দেওয়া হয়। কিন্তু কয়েক দিনের মধ্যেই ফের আগের অবস্থায় ফিরে আসে। তাঁদের দাবি, সার্ভিস রোডের আমূল সংস্কার এবং অসম্পূর্ণ অংশের কাজ দ্রুত শেষ করতে হবে।

এই দাবিতে মাঝেমাধ্যেই আন্দোলন করে পশ্চিম বর্ধমান জেলা ভূমিরক্ষা কমিটি। কিছুদিন আগে জাতীয় সড়ক কর্তৃপক্ষ সংস্কারের কাজ শুরু করেন। কিন্তু কিছুদিন হল সে কাজ বন্ধ। বৃহস্পতিবার সকাল ১০টা নাগাদ কমিটির সদস্যেরা সার্ভিস রোড অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। আটকে যায় যানবাহন।

ধ্রুবজ্যোতি বলেন, ‘‘সার্ভিস রোড কার্যত মরণফাঁদে পরিণত হয়েছে। ট্রাক, লরি চলে যাচ্ছে। কিন্তু ছোট গাড়ি বা মোটরবাইক গর্তে পড়লে দুর্ঘটনা ঘটতে পারে। কিছুদিন আগে সংস্কারের কাজ শুরু হয়। কিন্তু কয়েকদিন ধরে তা বন্ধ রয়েছে। দ্রুত ব্যবস্থা না নেওয়া হলে টানা আন্দোলন হবে।’’ পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে যায় পুলিশ। পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন অবরোধকারীরা। পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়তেও দেখা যায় তাঁদের। ঘণ্টাখানেক পরে পুলিশ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে অবরোধ ওঠে। জাতীয় সড়ক কর্তৃপক্ষ জানিয়েছেন, সার্ভিস রোড সংস্কারের কাজ হাতে নেওয়া হয়েছে। ধাপে ধাপে কাজ হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durgapur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE