Advertisement
১৮ মে ২০২৪
IPL 2024

খাওয়া নিয়ে সিরাজদের খোঁটা দিয়ে বসলেন কোহলি!

আইপিএলে আরসিবি প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারলেও কোহলিরা নিজেদের চাপ মুক্ত রেখেছেন। একটি অনুষ্ঠানে খাওয়া নিয়ে রসিকতাও করেছেন তিনি।

Picture of Virat Kohli

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ১৮:৩৭
Share: Save:

আইপিএলে প্রত্যাশা মতো পারফর্ম করতে পারছে না রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বিরাট কোহলি ব্যক্তিগত ভাবে সাফল্য পেলেও আরসিবি ১০টি ম্যাচ খেলে জয় পেয়েছে মাত্র তিনটিতে। তবে বেঙ্গালুরুর ক্রিকেটারেরা ফুরফুরে মেজাজেই রয়েছেন। একটি অনুষ্ঠানে কোহলির রসিকতা থেকেই বোঝা গিয়েছে নিজেদের চাপ মুক্ত রাখার চেষ্টা করছেন তাঁরা।

কোহলিকে প্রশ্ন করা হয়, খেলা শেষ হওয়ার পর আপনারা কী ধরনের খাবার খান? যে সব খাবারে নিষেধ থাকে, তেমন কিছুও কি খান? উত্তর দিতে গিয়ে মহম্মদ সিরাজকে দেখিয়ে কোহলি মজা করেছেন। রসিকতা করে খোঁটা দিয়েছেন।

কোহলি বলেছেন, ‘‘খেলা শেষ হওয়ার পরেও কী খাব, সেটা একটু ভেবে খেতে হয়। নির্দিষ্ট খাদ্য তালিকার বাইরে গিয়ে খেলে বাড়তি মেদ ঝরিয়ে ফেলতে হয়। তবে বোলারদের ব্যাপারটা একটু আলাদা। ওরা চাইলে যা খুশি খেতে পারে। টি-টোয়েন্টি ম্যাচে ওদের চার ওভার বল করতে হয়। ২৪টা বল করার জন্য দৌড়তেই হয়। ওদের পক্ষে বাড়তি মেদ ঝরিয়ে ফেলা সহজ। আর আমাদের খেলা তো এক বলে শেষ হয়ে যেতে পারে।’’

ফিটনেস সম্পর্কে অত্যন্ত সচেতন কোহলি। নির্দিষ্ট খাদ্য তালিকার বাইরে কোনও খাবার মুখে তোলেন না। খেলার পরেও তাই যা খুশি খেয়ে ফেলেন না। সেটা বোঝাতে গিয়েই রসিকতা করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। তাঁর যুক্তি, বোলারেরা কিছুটা বেশি স্বাধীনতা পান। কারণ মাঠে নামলে এক জন ব্যাটারের থেকে এক জন বোলারকে বেশি পরিশ্রম করতে হয়। তাই বোলারদের পক্ষে অতিরিক্ত মেদ কমিয়ে ফেলার সুযোগ বেশি। অন্য দিকে, এক জন ব্যাটার প্রথম বলেই আউট হয়ে যেতে পারেন। সে ক্ষেত্রে তাঁর পক্ষে অতিরিক্ত মেদ মাঠে নেমে কমিয়ে ফেলা কঠিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Virat Kohli Mohammed Siraj RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE