Advertisement
০৭ মে ২০২৪
IPL 2024

৩ ক্রিকেটার: ইডেনে ২৬১ রান করেও পঞ্জাবের বিরুদ্ধে কলকাতার হারের জন্য দায়ী যাঁরা

ইডেন গার্ডেন্সে ২৬১ রান করেও হারতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। রেকর্ড রান তাড়া করে জিতেছে পঞ্জাব কিংস। কলকাতার এই হারের জন্য দায়ী তিন ক্রিকেটার কারা?

cricket

হতাশ আন্দ্রে রাসেল। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ২৩:৩২
Share: Save:

আরও একটি ম্যাচে ২০০-র বেশি রান করে হারতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। এ বার পঞ্জাব কিংসের বিরুদ্ধে ২৬১ রান করেও জিততে পারেনি তারা। রেকর্ড রান তাড়া করে জিতেছে পঞ্জাব কিংস। কলকাতার এই হারের জন্য দায়ী তিন ক্রিকেটার কারা?

কেকেআর প্রথমে ব্যাট করে ২৬১ রান করায় কোনও ব্যাটারকে এই তালিকায় রাখা যাচ্ছে না। অর্থাৎ, দলের হারের জন্য তিন জন বোলারই দায়ী।

১) দুষ্মন্ত চামিরা— এই ম্যাচে মিচেল স্টার্কের বদলে সুযোগ দেওয়া হয়েছিল চামিরাকে। প্রথম ওভারে ৮ রান দিয়েছিলেন তিনি। কিন্তু পরের দু’টি ওভারে বলের লাইন, লেংথ ঠিক রাখতে পারেননি তিনি। পরের দু’ওভারে ৪০ রান দেন চামিরা। একটি উইকেটও নিতে পারেননি। দলের প্রধান পেসার এত খারাপ বল করায় হারতে হয় কেকেআরকে।

২) হর্ষিত রানা— চামিরা খারাপ বল করায় দায়িত্ব গিয়ে পড়ে হর্ষিতের উপর। এ বারের আইপিএলে ভাল বল করছিলেন তিনি। কিন্তু এই ম্যাচে ৪ ওভারে ৬১ রান দিয়েছেন তিনি। নতুন বলের পাশাপাশি ডেথ ওভারেও রান দিয়েছেন হর্ষিত। কোনও উইকেট নিতে পারেননি। তাই তিনিও দলের হারের জন্য সমান দায়ী।

৩) বরুণ চক্রবর্তী— এই রহস্য স্পিনারের রহস্য আর নেই। প্রতিটি ম্যাচেই রান দেন বরুণ। তবে এই ম্যাচে যেখানে কেকেআরের আর এক স্পিনার সুনীল নারাইন ভাল বল করলেন সেখানে বরুণকে একটু ভাল বল করা উচিত ছিল। ৩ ওভারে ৪৬ রান দিলেন তিনি। কোনও উইকেট নিতে পারলেন না। বরুণ রান দেওয়ায় নারাইন যে চাপ তৈরি করেছিলেন তা থাকল না। ম্যাচ হারল কলকাতা। দলের হারের জন্য এই স্পিনারও দায়ী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR Punjab Kings Eden Gardens
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE