Advertisement
১০ জুন ২০২৪
Virat Kohli

বিরাট রেকর্ড! বেঙ্গালুরুকে প্লে-অফে তুলে কী নজির গড়লেন কোহলি

চলতি আইপিএলের প্লে-অফে উঠেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ব্যাট হাতে ফর্মে রয়েছেন বিরাট কোহলি। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ব্যাট করতে নেমে নতুন রেকর্ড করেছেন তিনি।

cricket

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ১৬:২৪
Share: Save:

দলের খুশির দিনে ভাল খবর বিরাট কোহলির জন্যও। চলতি আইপিএলের প্লে-অফে উঠেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ব্যাট হাতে ফর্মে রয়েছেন বিরাট। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ব্যাট করতে নেমে নতুন রেকর্ড করেছেন তিনি। একটি মাঠে সব থেকে বেশি রান করেছেন তিনি।

ঘরের মাঠ চিন্নাস্বামীতে ৩০০০-এর বেশি রান পূর্ণ করেছেন কোহলি। তুষার দেশপাণ্ডের বলে বিশাল ছক্কা মেরে এই নজির গড়েছেন তিনি। আইপিএলের ইতিহাসে একটি মাঠে ৩০০০ রান আর কোনও ব্যাটারের নেই। দ্বিতীয় স্থানে রয়েছেন রোহিত শর্মা। ওয়াংখেড়েতে আইপিএলে ২২৯৫ রান করেছেন তিনি।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন বিরাটেরই প্রাক্তন সতীর্থ এবি ডিভিলিয়ার্স। চিন্নাস্বামীতে ১৯৬০ রান করেছেন তিনি। বিদেশি ক্রিকেটারদের মধ্যে এক মাঠে সবচেয়ে বেশি রান ডিভিলিয়ার্সেরই রয়েছে।

চলতি আইপিএলে কমলা টুপির লড়াইয়ে সবাইকে ছাপিয়ে গিয়েছেন কোহলি। ১৪টি ম্যাচে ৭০৮ রান করেছেন তিনি। ৬৪.৩৬ গড় ও ১৫৫.৬০ স্ট্রাইক রেটে রান করেছেন বিরাট। একটি শতরান ও পাঁচটি অর্ধশতরান এসেছে বেঙ্গালুরুর ব্যাটারের ব্যাট থেকে। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানেও কোহলির এই ফর্মই চাইছেন ভারতীয় সমর্থকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli IPL 2024 RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE