Advertisement
০২ মে ২০২৪
IPL 2024

সূর্যের দাপটে পুড়লেন স্যাম কারেনরাও, জিততে হলে পঞ্জাবের চাই ১৯৩ রান

বৃহস্পতিবার সূর্যের দাপট থেকে রেহাই পেল না পঞ্জাবও। তবে এই সূর্য ব্যাট হাতে, মাটির উপর ছিলেন। পুরো নাম সূর্যকুমার যাদব। ৫৩ বলে তাঁর করা ৭৮ রানের দাপটে পঞ্জাব কিংসের বিরুদ্ধে ১৯২ রান তুলল মুম্বই ইন্ডিয়ান্স।

Suryakumar Yadav

সূর্যকুমার যাদব। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ২১:২৩
Share: Save:

বাংলায় প্রবল গরম। সূর্যের তেজে হাঁসফাঁস অবস্থা বঙ্গবাসীর। বৃহস্পতিবার সূর্যের দাপট থেকে রেহাই পেল না পঞ্জাবও। তবে এই সূর্য ব্যাট হাতে, মাটির উপর ছিলেন। পুরো নাম সূর্যকুমার যাদব। ৫৩ বলে তাঁর করা ৭৮ রানের দাপটে পঞ্জাব কিংসের বিরুদ্ধে ১৯২ রান তুলল মুম্বই ইন্ডিয়ান্স।

টস জিতে মুম্বইকে ব্যাট করতে পাঠিয়েছিলেন স্যাম কারেন। পঞ্জাবের অধিনায়ক শিখর ধাওয়ান এখনও পুরোপুরি সুস্থ নন। তাঁর জায়গায় দলকে নেতৃত্ব দিচ্ছেন কারেন। মুম্বই অধিনায়ক হার্দিক পাণ্ড্য যদিও টস জিতলে প্রথমে ব্যাট করতেন বলে জানালেন। ম্যাচের প্রথম ২০ ওভার শেষে হার্দিকের সিদ্ধান্তই ঠিক বলে মনে হচ্ছে। কারণ মুম্বই ১৯২ রান তুলে ফেলল পঞ্জাবের বিরুদ্ধে।

ওপেনার ঈশান কিশন রান পাননি। ৮ বলে ৮ রান করে কাগিসো রাবাডা নির্বিষ বলে আউট হলেন তিনি। রাবাডাও ভাবেননি যে, তিনি ওই বলে উইকেট পাবেন। তবে ঈশান আউট হতেই নামেন সূর্যকুমার। শুরু থেকেই বড় শট খেলার চেষ্টা করছিলেন তিনি। সেই সঙ্গে ছিলেন রোহিত শর্মা। যিনি বৃহস্পতিবার আইপিএলে ২৫০তম ম্যাচ খেলে ফেললেন। সেই ম্যাচে নজিরও গড়লেন। আইপিএলে ৬৫০০ রানের গণ্ডি পার করলেন রোহিত। পঞ্জাবের বিরদ্ধে বৃহস্পতিবার করলেন ২৫ বলে ৩৬ রান।

সূর্যকুমারের রান পাওয়া ভারতের জন্য স্বস্তির। তিনটি ছক্কা এবং সাতটি চার মারেন তিনি। আগের ম্যাচে শূন্য করেছিলেন সূর্যকুমার। তার আগের ম্যাচে অর্ধশতরান। এই ম্যাচে আবার অর্ধশতরান করলেন তিনি। ইনিংস শেষ সূর্য বলেন, “জীবনে ওঠানামা থাকে। তেমনই আমার ইনিংস।” সেই সঙ্গে সূর্য জানালেন যে তিনি ধীরে ধীরে সুস্থ হচ্ছেন। তিনি বলেন, “আমি ফিল্ডিং করছি। আশা করছি খুব তাড়াতাড়ি ৪০ ওভার মাঠে থাকতে পারব।”

সূর্য রান পেলেও আবার ব্যর্থ হার্দিক। মাত্র ১০ রান করে আউট হয়ে গেলেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সূর্যকুমার ভারতীয় দলকে স্বস্তি দিলেও চিন্তায় রাখছেন রোহিত। এ বারের আইপিএলে রান পাচ্ছেন না তিনি। বল হাতেও খুব একটা প্রভাব ফেলতে পারছেন না। বরং তিলক বর্মা ১৮ বলে ৩৪ রান করে দলকে ভরসা দিলেন। তিনি বলও করতে পারেন। আগামী দিনে হার্দিকের বদলে তিলককে ভারতীয় দলে দেখা গেলে খুব অবাক হওয়ার থাকবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Mumbai Indians Suryakumar Yadav
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE