Advertisement
১১ জুন ২০২৪
IPL 2024

লজ্জার নজির নারাইনের, আইপিএলে ফর্মে থাকা কেকেআরের অলরাউন্ডার কী করেছেন

আইপিএলে চেনা ফর্মে রয়েছেন নারাইন। কেকেআরের হয়ে প্রতি ম্যাচে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। তবু শনিবার ইডেনে একটি লজ্জার নজির গড়েছেন নারাইন।

picture of Sunil Narine

সুনীল নারাইন। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২৪ ১০:৩০
Share: Save:

এ বারের আইপিএলে অন্যতম সেরা ক্রিকেটার সুনীল নারাইন। ধারাবাহিক ভাবে কলকাতা নাইট রাইডার্সকে ব্যাট বা বল হাতে সাহায্য করছেন ওয়েস্ট ইন্ডিজ়ের অলরাউন্ডার। সেই তিনিই শনিবার ইডেন গার্ডেন্সে একটি লজ্জার নজির গড়লেন।

আইপিএলে কমলা টুপির পাশাপাশি বেগনি টুপির দৌড়েও আছেন নারাইন। ১২টি ম্যাচ খেলে করেছেন ৪৬১ রান। আবার বল হাতেও নিয়েছেন ১৫টি উইকেট। শনিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ২১ রানে ১ উইকেট নিলেও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন। ওপেন করতে নেমে প্রথম বলেই আউট হয়েছেন। যশপ্রীত বুমরার বলের লাইন বুঝতে ভুল করে লজ্জার নজির গড়ে ফেলেছেন তিনি।

শনিবার ইডেনে এ বারের আইপিএলে প্রথম বার শূন্য রানে আউট হয়েছেন নারাইন। এই নিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে ৪৪ বার শূন্য রানে আউট হলেন নারাইন। পৃথিবীর আর কোনও ক্রিকেটার ২০ ওভারের ক্রিকেটে এত বার শূন্য রানে আউট হননি। নারাইনের সঙ্গে এত দিন এই লজ্জার নজির ভাগ করছিলেন ইংল্যান্ডের অ্যালেক্স হেলস। তিনি টি-টোয়েন্টি ক্রিকেটে ৪৩ বার শূন্য রানে আউট হয়েছেন। মুম্বইয়ের বিরুদ্ধে তাঁকে টপকে গেলেন কেকেআরের অলরাউন্ডার।

টি-টোয়েন্টি ক্রিকেটে সব থেকে বেশি বার শূন্য রানে আউট হওয়ার তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন আফগানিস্তানের অলরাউন্ডার রশিদ খান। তিনি ৪২ বার শূন্য রানে আউট হয়েছেন। তালিকায় চতুর্থ স্থানে আছেন আয়ারল্যান্ডের পল স্টার্লিং। তিনি ৩২ বার শূন্য রানে আউট হয়েছেন। পঞ্চম স্থানে যুগ্ম ভাবে রয়েছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল এবং ইংল্যান্ডের জেসন রয়। তাঁরা ৩১ বার করে শূন্য রানে আউট হয়েছেন।

আইপিএলে সব থেকে বেশি বার শূন্য রানে আউট হওয়ার লজ্জার নজির এক সঙ্গে তিন ক্রিকেটারের রয়েছে। দীনেশ কার্তিক, রোহিত শর্মা এবং গ্লেন ম্যাক্সওয়েল ১৭ বার শূন্য রানে আউট হয়েছেন। তালিকায় তাঁদের পর যুগ্ম ভাবে রয়েছেন নারাইন এবং পীযূষ চাওলা। তাঁরা আইপিএলে ১৬ বার শূন্য রানে আউট হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE