Advertisement
১৯ মে ২০২৪
Shreyas Iyer

জয়ের হ্যাটট্রিক করা নাইট অধিনায়ককে প্রশ্ন করেই যাচ্ছেন সতীর্থেরা, কী হল শ্রেয়সকে নিয়ে?

জয়ের হ্যাটট্রিক করেছে কলকাতা নাইট রাইডার্স। তার পরেও চাপে কেকেআর অধিনায়ক শ্রেয়স আয়ার। সতীর্থদের প্রশ্নে জর্জরিত তিনি।

cricket

মাঠে সতীর্থদের উৎসাহ বাড়াচ্ছেন কেকেআর অধিনায়ক শ্রেয়স আয়ার। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ০০:০৫
Share: Save:

প্লে-অফে এক পা দিয়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। জয়ের হ্যাটট্রিক করেছে তারা। দিল্লি ক্যাপিটালস, মুম্বই ইন্ডিয়ান্সের পরে লখনউ সুপার জায়ান্টসকে হারিয়ে পয়েন্ট তালিকায় এক নম্বরে কেকেআর। তার পরেও চাপে দলের অধিনায়ক শ্রেয়স আয়ার। সতীর্থদের প্রশ্নে জর্জরিত তিনি।

সতীর্থেরা শ্রেয়সকে প্রশ্ন করছেন টস নিয়ে। চলতি প্রতিযোগিতায় লখনউ ম্যাচ ধরলে টানা ছ’টি ম্যাচ টসে হেরেছেন শ্রেয়স। ফলে প্রতি বারই প্রতিপক্ষ অধিনায়ক সিদ্ধান্ত নিয়েছেন ব্যাট করবেন না বল। কোনও কোনও ম্যাচে টস খুব গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়। সেই কারণেই প্রশ্নের মুখে পড়তে হচ্ছে শ্রেয়সকে।

লখনউকে হারিয়ে কেকেআর অধিনায়ক বলেন, “গত ছ’ম্যাচ ধরে সাজঘরে টিকতে পারছি না। সতীর্থেরা আসছে আর জিজ্ঞাসা করছে, কী হচ্ছে? কেন আমরা পর পর টস হারছি? আমি ওদেরকে অন্তত বলতে পারছি, যে ম্যাচ জিতছি। তাই টস হারলেও কোনও সমস্যা নেই।” এ কথা বলে নিজেই হেসে ফেলেন শ্রেয়স।

আইপিএলের ইতিহাসে প্রথম বার লখনউয়ের মাঠে ২০০ রানের বেশি করেছে কোনও দল। ব্যাটিংয়ের শুরুতে অবশ্য সে কথা ভাবেননি শ্রেয়স। তিনি বলেন, “আমরা আগে থেকে কিছু ভাবি না। যদি পাওয়ার প্লে-তে শুরু ভাল হয় তখন ঠিক করি কত রান করা উচিত। এই ম্যাচে ব্যাট করতে নামার সময় নারাইন আমাকে বলে, ২০০-র কাছাকাছি রান করতে পারলেই হবে। শেষ দিকে সবাই ভাল ব্যাট করেছে। তাই ২৩৫ করতে পেরেছি।”

চলতি মরসুমে ফর্মে রয়েছে কেকেআরের ব্যাটিং। শ্রেয়সের মতে, ব্যাটারেরা স্বাধীন ভাবে খেলতে পারছে বলেই এটা হচ্ছে। তিনি বিশেষ করে নারাইন ও ফিল সল্টের নাম করেছেন। শ্রেয়স বলেন, “আমাদের দলে সবাইকে স্বাধীনতা দেওয়া আছে। পরিস্থিতি অনুযায়ী যে কোনও ব্যাটারকে নামাতে পারি। সবাই নিজের স্বাভাবিক খেলা খেলে। কোনও সময় অবশ্য তা কাজে লাগে না। তবে এ বার বেশির ভাগ ম্যাচেই তার ফল পাচ্ছি। নারাইন ও সল্ট দুর্দান্ত খেলছে। ওরা যে ভাবে শুরুটা করছে, তার ফল পাচ্ছি। আশা করি সামনের ম্যাচেও ওরা সেটা করবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shreyas Iyer IPL 2024 KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE